শিরোনাম
নারায়ণগঞ্জে গণতন্ত্রের বিজয় হয়েছে: আব্দুর রহমান
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২২, ২২:৫৯
নারায়ণগঞ্জে গণতন্ত্রের বিজয় হয়েছে: আব্দুর রহমান
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর বিজয়ের মধ্য দিয়ে মূলত গণতন্ত্রের বিজয় হয়েছে বলে মন্তব্য করেছেন দলটির সভাপতিমন্ডলীর সদস্য আব্দুর রহমান। রবিবার (১৬ জানুয়ারি) রাতে তিনি এ মন্তব্য করেন।


আব্দুর রহমান বলেন, নারায়ণগঞ্জে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর এ বিজয় গণতন্ত্রের বিজয়, উন্নয়নের বিজয়, জননেত্রী শেখ হাসিনার বিজয়, আওয়ামী লীগের বিজয়, নারায়ণগঞ্জবাসীর বিজয়।


তিনি বলেন, নৌকার বিজয় নিশ্চিত করতে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবক লীগসহ সকল পর্যায়ের নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে ভোটের মাঠে কঠোর পরিশ্রম করেছে। তারা দিন-রাত ভোটারের দ্বারে দ্বারে গিয়ে নৌকার পক্ষে ভোট প্রার্থনা করেছে এবং শেষ পর্যন্ত নৌকার বিজয় নিশ্চিত করেছে। এই বিজয়ের মধ্যে দিয়ে নারায়ণগঞ্জ আরো এগিয়ে যাবে।



নারায়ণগঞ্জ সিটিতে রবিবার (১৬ জানুয়ারি) স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারকে বিপুল ভোটে পরাজিত করে হ্যাটট্রিক পূর্ণ করেন আইভী। ১৯২টি কেন্দ্রে ১৬১২৭৩ ভোট পেয়েছেন আইভী এবং তৈমুর পেয়েছেন ৯২১৭১ ভোট।


২০১১ সালে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে এক লাখের বেশি ভোটের ব্যবধানে হারিয়ে দেশের প্রথম নারী মেয়র হয়েছিলেন আইভী। এরপর ২০১৬ সালে বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খানকে পৌনে এক লাখ ভোটের ব্যবধানে হারান তিনি। মেয়র নির্বাচিত হওয়ার আগে আট বছর নারায়ণগঞ্জ পৌরসভার চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন আইভী।


এই সিটি করপোরেশনের ২৭টি সাধারণ ওয়ার্ড এবং নয়টি সংরক্ষিত ওয়ার্ডে মোট ১৯২টি ভোটকেন্দ্র রয়েছে। মোট ভোটার পাঁচ লাখ ১৭ হাজার ৩৫৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৫৯ হাজার ৮৩৪ এবং নারী ভোটার দুই লাখ ৫৭ হাজার ৫১৯ জন। তৃতীয়লিঙ্গের ভোটার আছেন চারজন। এবার সবকটি কেন্দ্রেই ইভিএমে ভোট হয়েছে। ২৭টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৪৮ জন এবং সংরক্ষিত নয় ওয়ার্ডে ৩৪ জন নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com