শিরোনাম
প্রধানমন্ত্রী সম্রাট ও সুলতানের মতো দেশ চালাচ্ছেন: রিজভী
প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২১, ১৬:২০
প্রধানমন্ত্রী সম্রাট ও সুলতানের মতো দেশ চালাচ্ছেন: রিজভী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রী সম্রাটের মতো, সুলতানের মতো দেশ চালাচ্ছেন। আর তার মন্ত্রীরা আ‌মি‌রের মতো চ‌লেন। তিনি (প্রধানমন্ত্রী) যা বলেন তার আমির উমরারা একই বুলি আওড়াতে থাকে। তি‌নি যা ব‌লেন তার মন্ত্রীরা আরো বা‌ড়ি‌য়ে ব‌লেন।


শ‌নিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এ্যাব) এর উ‌দ্যো‌গে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে এক মানববন্ধনে তি‌নি এসব কথা ব‌লেন।


প্রধানমন্ত্রী নি‌জে‌কে ‘আইন’ ম‌নে ক‌রেন মন্তব‌্য ক‌রে রিজভী ব‌লে‌ন, তিনি যা বলছেন তাই আইন। তি‌নি চাইলে যে যত বড় হোক না কেনো তাকে শাস্তি পেতে হবে। যত বড় রাজনীতিবিদ হোন না কেনো শা‌স্তি পে‌তে হ‌বে। য‌দি সে ভা‌লো মানুষও হয় প্রধানমন্ত্রী চাইলে শাস্তি পে‌তে হ‌বে।


‌বিএন‌পির এই মুখপাত্র ব‌লেন, পা‌কিস্থানসহ অ‌নেক দেশ‌কেই আমেরিকার গণতন্ত্র সম্মেলনে ডে‌কে‌ছে কিন্তু বাংলাদেশকে আমন্ত্রণ জানানো হয়নি। কারণ একটাই আপনার প্লাস্টিকের গণতন্ত্র, কচু পাতার উপ‌রে যে পা‌নি থা‌কে সেই পা‌নির মত গণতন্ত্র। কচু পাতার মতো টলা দিলেই পানি পড়ে যাবে।


ছাত্রদ‌লের সা‌বেক এই নেতা ব‌লেন, আজকে বেগম খালেদা জিয়ার থেমে থেমে রক্তক্ষরণ হচ্ছে। আর তারা বলছে দেশের ভেতরে চিকিৎসা সম্ভব। তাহলে ওবায়দুল কাদেরের চিকিৎসা কেনো সিঙ্গাপুরে হলো? কেনো বিমান চার্টার্ড করা হলো? এই ধরনের দ্বিচারিতার জন্য আপনাকে একদিন জবাব দিতে হবে ।


আইন মন্ত্রী‌কে উ‌দ্দেশ‌্য ক‌রে তি‌নি ব‌লেন, এদেশে বিচার বিভাগ কোথায় স্বাধীন? তারেক রহমানকে একজন বিচারক খালাস দেয়ার কারণে তাকে দেশত্যাগে বাধ্য করা হয়েছে? তিনি তো বিচার বিশ্লেষণ করে নিরপেক্ষ রায় দিয়েছিলেন। আজকে সাবেক প্রধান বিচারপতিকে পিস্তল ঠে‌কি‌য়ে কেনো দেশ ছাড়া করলেন? এটা কোন আইন? কোন প্রক্রিয়ার কথা বলছেন? দেশের কোনো আইনে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য বাধা নেই। এই আইনের বাধা একজনই সেটা হলো শেখ হাসিনা। আজকে তি‌নি নি‌জে‌কে দে‌শের আইন ম‌নে ক‌রেন। তিনি যা বলছেন তাই আইন। তি‌নি চাইলে যে যত বড় হোক না কেনো তাকে শাস্তি পেতে হবে। যত বড় রাজনীতিবিদ হোন না কেনো শা‌স্তি পে‌তে হ‌বে। য‌দিও সে ভা‌লো মানুষ হয় প্রধানমন্ত্রী চাইলে শাস্তি পে‌তে হ‌বে।


আইনমন্ত্রী তার চাকরি ধরে রাখার জন্যে শেখ হাসিনার মতো মিথ্যাচার করে যাচ্ছেন ব‌লে তি‌নি যোগ ক‌রেন।


আজকে দেশের প্রকৌশলী, সাংবাদিক, শিল্পী, চিকিতৎসক, শিক্ষক সবাইকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসার দাবিতে ঐক্যবদ্ধ হওয়ার আহবানও জানান।


প্রকৌশলী রিয়াজুল ইসলামের সভাপতিত্বে ও প্রকৌশলী আসাদুজ্জামান চুন্নুর পরিচালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন- এ্যাবের সেক্রেটারি প্রকৌশলী আলমগীর হাসিন আহমেদ, বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক সেলিম ভুঁইয়া, বিএনপির সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী, সেক্রেটারি শহীদুল ইসলাম, প্রকৌশলী আব্দুল হালিম পাটোয়ারী, প্রকৌশলী মিয়া মো. কাইয়ুম, প্রকৌশলী মাহবুব আলম, রিয়াজ উদ্দিন ভুইয়া, প্রকৌশলী আসিফ হোসেন রচি, জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোটের রফিকুল ইসলাম। উপস্থিত ছিলেন প্রকৌশলী মুহিত রুমি, হেলাল উদ্দিন তালুকদার, কামরুল হাসান সাইফুল, শফিউল আলম তালুকদার সবুজ প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/জেএইচ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com