শিরোনাম
বঙ্গবন্ধুর আদর্শ মানবতার প্রতীক: কাজী রোজী
প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৭, ১৫:৩২
বঙ্গবন্ধুর আদর্শ মানবতার প্রতীক: কাজী রোজী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কবি কাজী রোজী এমপি বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শ মানবতার প্রতীক। মানবিক সমাজ গড়তে সর্বস্তরে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন মানবতার জন্য কাজ করেছেন। বর্তমানেও তার আদর্শ সকল ভালো কাজের প্রেরণা হিসেবে শক্তি যুগিয়ে আসছে।

 

শনিবার বঙ্গবন্ধু গবেষণা পরিষদের উদ্যোগে ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ সেমিনার হলে আয়োজিত ‘মানবতার সেবা ও বঙ্গবন্ধুর আদর্শ’ শীর্ষক আলোচনা এবং দুঃস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা ও চিত্রনায়ক ফারুক।

 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. আব্দুস সালাম খান ও সংগঠনের উপদেষ্টা, বাংলাদেশ পুলিশের সাবেক ডিআইজি মো. তোফাজ্জল হোসেন।

 

চিত্রনায়ক ফারুক বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতির সভ্যতার পর্থ প্রদর্শক। সুস্থ-সুন্দর ও সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করতে বঙ্গবন্ধুর আদর্শের বাস্তবায়ন অপরিহার্য।

 

সংগঠনের সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বাঙালির সবচেয়ে মূল্যবান সম্পদ। মানুষের মানবিক মর্যাদা, সাম্য ও ন্যায্যতা প্রতিষ্ঠা করতে বঙ্গবন্ধুর আদর্শের চর্চা অপরিহার্য। তিনি সকলকে বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ ও অনুকরণের আহ্বান জানান।

 

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন ড. আশরাফুজ্জামান মণ্ডল, সালাম মাহমুদ, কামরুল হাসান সউদ, মো. দুলাল মিয়া, কবি মায়ারাজ, শাহজাহান মোল্লা প্রমুখ।

 

আলোচনা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা ও দেশ-জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন সংগঠনের সভাপতি লায়ন মো. গনি মিয়া বাবুল। অনুষ্ঠানের শেষ পর্বে শতাধিক দুঃস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

 

বিবার্তা/বিপ্লব/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com