শিরোনাম
কার্যকর সংলাপের উদ্যোগ নিতে মওদুদের আহ্বান
প্রকাশ : ২০ জানুয়ারি ২০১৭, ১৭:৩৯
কার্যকর সংলাপের উদ্যোগ নিতে মওদুদের আহ্বান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বর্তমান আলোচনার ধারাবাহিকতায় সহায়ক সরকার গঠন ও কার্যকর সংলাপের উদ্যোগ নিতে রাষ্ট্রপতির প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।


শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা ফোরাম আয়োজিত ‘শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮১তম জন্মবার্ষিকী’ উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।


সার্চ কমিটি গঠনে রাষ্ট্রপতির সংলাপের উদ্যোগ সফল হবে আশা প্রকাশ করে মওদুদ আহমেদ বলেন, আমরা প্রত্যাশা করছি, এরপর রাষ্ট্রপতি নিরপেক্ষ ও অবাধ নির্বাচনের লক্ষ্যে সহায়ক সরকার গঠনের জন্য সংলাপের উদ্যোগ নিবেন। এই সংলাপ ব্যর্থ হয়ে আমাদের সামনে আন্দোলন ছাড়া অন্য কোনো বিকল্প পথ থাকবে না। ওই আন্দোলনেই সমাধান আনতে হবে।


‘যাদের কোনো রাজনৈতিক স্বার্থ থাকবে না’ সহায়ক সরকার এমনই হতে হবে। এধরেনর সরকারই চায় বিএনপি বলে জানান তিনি। বিএনপির এ নেতা বলেন, রাষ্ট্রপতি উদ্যোগকে আমরা স্বাগত জানাই। তার এই উদ্যোগ ফলপ্রসূ হবে বলে আমাদের প্রত্যাশা। উনি এমন নির্বাচন কমিশন গঠন করবে যাদের ওপর জনগণের আস্থা এবং বিএনপি মনে করবে এদের অধীনে নিরপেক্ষ নির্বাচন হবে।


তিনি আরো বলেন, বর্তমান দেশে গণতন্ত্র আছে। কিন্তু এটা দলীয় গণতন্ত্র। আইনের শাসন ও বিচার বিভাগের ওপর মানুষের আস্থা নেই। কারণ দলীয় আইনের শাসন চলছে। এছাড়া বাংলাদেশে কোনো রাজনীতি নেই, একদলীয় রাজনীতি চলছে বলেও মন্তব্য করেন মওদুদ আহমদ।


নেতাকর্মীদের উদ্দেশ করে তিনি বলেন, শহীদ জিয়ার রাজনীতি থেকে আমরা অনেক দূরে চলে এসেছি। তবে শহীদ জিয়ার ব্যক্তি জীবনের অভ্যাস ও নীতিগুলো অনুসরণ করলে আমরা রাজনীতিতে অনেক দূরে যেতে পারবো।


আয়োজক সংগঠনে সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমদ আযম খান, সহ-প্রচার সম্পাদক আসাদুল করিম শাহীন প্রমুখ বক্তব্য দেন।


বিবার্তা/বিপ্লব/পলাশ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com