শিরোনাম
‘রাষ্ট্রপতি চাইলে বিএনপি নাম প্রস্তাব করবে’
প্রকাশ : ২০ জানুয়ারি ২০১৭, ১৬:০৪
‘রাষ্ট্রপতি চাইলে বিএনপি নাম প্রস্তাব করবে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতি চাইলে বিএনপি সার্চ কমিটির জন্য নাম প্রস্তাব করবে বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ। শুক্রবার রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।


রিজভী বলেন, নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতি সম্প্রতি রাজনৈতিক দলগুলোর সাথে সংলাপ শেষ করেছেন। সবার কাছে গ্রহণযোগ্য একটি শক্তিশালী ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে সার্চ কমিটি গঠন করবেন এমন প্রত্যাশা শুধু বিএনপির নয়, এদেশের প্রতিটি নাগরিকের। কিন্তু ক্ষমতাসীন দলের শীর্ষস্থানীয় নেতাদের সাম্প্রতিক বক্তব্যে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে সবার মনে আশার বদলে নিরাশা উঁকি দিচ্ছে।


রিজভী বলেন, আওয়ামী লীগ প্রধান থেকে শুরু করে তাদের সাধারণ সম্পাদক ও শীর্ষস্থানীয় নেতারা যেভাবে ধমকের সুরে কথাবার্তা বলছেন তাতে রাষ্ট্রপতি ইসি গঠনে শেষ পর্যন্ত নিরপেক্ষ ভূমিকা রাখতে সক্ষম হবেন কিনা সে বিষয়ে সন্দেহের উদ্রেক হওয়া অস্বাভাবিক নয়।


এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্প্রতি জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণের ও আওয়ামী লীগের নেতাদের কথাবার্তায় প্রকৃত গণতন্ত্রের কোনো বার্তা বহন করেনি বলেও মন্তব্য করেন রিজভী। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, রাষ্ট্রপতি যদি নির্বাচন কমিশন গঠনে আমাদের পক্ষ থেকে কারোর নাম চান তাহলে আমরা দেব।


রুহুল কবির রিজভী আরও বলেন, রাষ্ট্রপতি সার্চ কমিটি গঠন করবেন। তাই আগে সার্চ কমিটি গঠনে রাষ্ট্রপতির ভূমিকা দেখব আমরা। এরপর আমরা আমাদের করণীয় প্রসঙ্গে বলব।


আপনারা দেখেছেন রাষ্ট্রপতি বিভিন্ন রাজনৈতিক দলের সাথে সংলাপের সময় বলেছেন, দেশের শান্তিশৃঙ্খলা এবং গ্রহণযোগ্য নির্বাচনের জন্য রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা হওয়া উচিত। কিন্তু সাথে সাথে আওয়ামী লীগের নেতারা তা নাকচ করে দিচ্ছেন। এটি রাজনীতির ভবিষ্যৎকে অনিশ্চিত ও অন্ধকারময় এবং সংঘাতপূর্ণ করে তুলবে। আর এর সব দায়িত্ব শাসকগোষ্ঠীর।


এ সময় গ্রহণযোগ্য নির্বাচন দেয়ার দাবি করে তিনি বলেন, আমরা আবারো আহ্বান জানাচ্ছি, দেশের শান্তি, স্থিতিশীলতা ও নাগরিক অধিকারের জন্য গণতন্ত্রকে ফিরিয়ে আনার কোনো বিকল্প নেই। তাই অবিলম্বে গ্রহণযোগ্য নির্বাচনের প্রশ্নে সব দলের সাথে সংলাপ জরুরি।


সংবাদ সম্মেলনে বিএনপি নেতা হাবিবুর রহমান হাবিব, অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/বিপ্লব/পলাশ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com