শিরোনাম
‌'আ'লীগ তত্বাবধায়ক সরকারের দা‌বি‌তে জামায়াত‌কে নিয়ে আন্দোলন করেছিলো'
প্রকাশ : ১৯ অক্টোবর ২০২১, ১৪:৪৩
‌'আ'লীগ তত্বাবধায়ক সরকারের দা‌বি‌তে জামায়াত‌কে নিয়ে আন্দোলন করেছিলো'
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা মহানগর উত্তর বিএনপি'র আহবায়ক আব্দুস সালাম বলেছেন, তত্বাবধায়ক সরকারের দা‌বি‌তে জামায়াত‌কে সা‌থে নি‌য়ে আওয়ামী লীগ আ‌ন্দোল‌ন করেছে। আমরাও একই দাবিতে তাই কর‌বো।


মঙ্গলবার (১৯ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে গণ মঞ্চের উ‌দ্যােগে 'আমি ভোট দিতে চাই' শীর্ষক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।


আব্দুস সালাম বলেন, ভোটের অধিকার ফিরিয়ে আনার জন্য ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে। তাহলেই ভোটের অধিকার ফিরে পাওয়া যাবে। এছাড়া এই সরকার জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দেবেনা।


তিনি বলেন, এই লড়াই শুধু বিএনপির জন্য নয়। এই লড়াই দেশের জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দেয়ার লড়াই।


তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন বিএনপিকে কে ভোট দেবে। সেটাতো প্রধানমন্ত্রীর দেখার বিষয় নয়। কে ভোট দিবে তা দেখার জন্য আপনি সুষ্ঠু নির্বাচন দেন দেখবেন কে ভোট দেয়। বিএনপিকে যদি কেউ ভোট না দেয় তাহলে সুষ্ঠু নির্বাচন দিতে সমস্যা কোথায়? তাহলেতো বিএনপিকে ভয় পাওয়ার কোনো কারণ নাই। বিএনপিকে এত ভয় পান কেনো?


বিএনপি চেয়ারপারসনের এই উপদেষ্টা বলেন, তত্ত্বাবধায়ক সরকার যদি না দেয়, তাহলে তত্ত্বাবধায়ক সরকার ফিরিয়ে আনার জন্য আওয়ামী লীগ যা করেছিলো আমরাও তাই করব। আওয়ামী লীগ ও জামায়াত মিলে বিএনপি'র বিরুদ্ধে আন্দোলন করেছিলো আমরাও তাই করব।


তিনি বলেন, আমাদের পরিষ্কার কথা। আমরা গণতন্ত্রকে বিশ্বাস করি। দেশের জনগণের ভোটের অধিকার বিশ্বাস করি। দেশের উন্নয়নের বিশ্বাস করি। দেশের জনগণের ভাগ্য পরিবর্তনে বিশ্বাস করি। কিন্তু আজ গুটি কয়েক মানুষের ভাগ্য পরিবর্তন হচ্ছে এদেশের জনগণের ভাগ্য পরিবর্তন হচ্ছে না। দেশের জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য দেশে সুষ্ঠু নির্বাচন দরকার। সুষ্ঠু নির্বাচনের জন্য তত্ত্বাবধায়ক সরকার দরকার। আর তত্ত্বাবধায়ক সরকার আনতে হলে আন্দোলন ছাড়া অন্য কোনো রাস্তা নাই।


সংগঠনের সমন্বয়ক কে এম রকিবুল ইসলাম রিপনের প‌রিচালনায় মানববন্ধ‌নে উপ‌স্থিত ছি‌লেন শওকত আজিজ, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, অধ্যক্ষ সেলিম মিয়া, আরিফা সুলতানা রুমা, ইয়াকুব সরকার, শাহজাহান মিয়া সম্রাট, ইসমাইল তালুকদার খোকন, সংগঠনের সদস্য মিয়া মোহাম্মদ আনোয়ার, নুর আফরোজা জ্যোতি, জসীম উদ্দীন কবির, মো. জনি সরকার, নাহিদ গুনার ইভা, আলতাফ হোসেন সরদার, মুক্তার আকুন্দ, মোহাম্মদ গিয়াস উদ্দিন, গিয়াস উদ্দিন খোকন, শাহজাহান কামাল, সালাউদ্দিন মোল্লা, আরাফাত মল্লিক প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/জেএইচ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com