শিরোনাম
সরকার সাম্প্রদায়িক সম্প্রীতিকে ধুলায় লুটিয়েছে: রিজভী
প্রকাশ : ১৭ অক্টোবর ২০২১, ১৭:০৬
সরকার সাম্প্রদায়িক সম্প্রীতিকে ধুলায় লুটিয়েছে: রিজভী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, সরকারের যে গণধিকৃত অবস্থান সেখান থেকে নিজেদের ভাবমূর্তি বাঁচানোর জন্য পরিকল্পিত ও চক্রান্তমূলকভাবে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করছে।


তিনি বলেন, কুমিল্লার পূজামণ্ডপের ঘটনা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার যে গণতন্ত্রহীনতা, তার যে গণতন্ত্র হত্যা সব কিছু মিলিয়ে আজকে যে গণধিকৃত অবস্থার মধ্যে পড়েছেন। সেখান থেকে নিজেদের ভাবমূর্তি বাঁচানোর জন্য পরিকল্পিত ও চক্রান্তমূলকভাবে সাম্প্রদায়িক সম্প্রীতিকে বিনষ্ট করছে এবং আমাদের ঐতিহ্যকে ধুলায় লুণ্ঠিত করেছে।


রবিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় কৃষক দল আয়োজিত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মিলাদ ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।


রুহুল কবির রিজভী বলেন, যেই ব্যক্তির সুস্থতা কামনায় আজ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে, সেই মহান ব্যক্তিটি আমাদের ছাত্র জীবন থেকে প্রেরণা যুগিয়েছেন, সাহস যুগিয়েছেন। স্বৈরাচারের বিরুদ্ধে কিভাবে লড়াই করতে হয় তিনি তা শিখিয়েছেন। দেশ এবং জাতির ক্রান্তিকালে কিভাবে দেশকে পরিচালনা করতে হয় সে অদম্য দৃষ্টান্ত তিনি দেখিয়েছেন; তার নাম দেশনেত্রী বেগম খালেদা জিয়া। অসুস্থ থাকার পরও দেশের মানুষের প্রতি যার প্রতিশ্রুতি থেকে বিন্দুমাত্র বিচলিত হননি।


বিএনপির এই শীর্ষনেতা বলেন, আজকে এই সরকার শুধুমাত্র অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য জনগণের সবচাইতে জনপ্রিয় নেত্রীকে বন্দী করে রেখেছে। সুচিকিৎসা তার নাগরিক অধিকার, মৌলিক অধিকার। সে অধিকারও হরণ করছেন শেখ হাসিনা, আর বড় বড় কথা বলছেন।


দেশের স্বার্থ বিক্রি করে দিলে ২০০১ সালেও ক্ষমতায় আসতাম শেখ হাসিনার এমন বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, আপনি কোনো বারই সঠিক পন্থায় ক্ষমতায় আসেননি, আপনি আন্তর্জাতিক মাস্টার প্লানের মাধ্যমে সব সময় ক্ষমতায় এসেছেন। কারণ আপনি দেশকে ভালোবাসেন না, দেশের মানুষকেও ভালোবাসেন না। যদি ভালোবাসতেন তাহলে আপনি দিনের ভোট রাতে করেন কেন? আপনি দেশের প্রধান বিরোধী দল এবং রাজনৈতিক দলগুলো বাদ দিয়ে ভোটারবিহীন একতরফা নির্বাচন করেন কেন? আপনি বিরোধী দলের নেতাকর্মীদের পাইকারি দরে মামলা দিয়ে কারাগারে ভরে রাখেন কেন? আপনার অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য। আপনি দেশ বিক্রি করেছেন বলেই আপনি দেশের গণতন্ত্রকে বিক্রি করছেন, দেশের নাগরিকত্বকে বিক্রি করছেন। দেশের প্রধান বিরোধী দলের নেত্রীকে জেলখানায় ভরে মানুষের অধিকারকে বিক্রি করে আজকে ক্ষমতায় রয়েছেন। আপনি সবচাইতে বড় বিক্রেতা, অবৈধ বিক্রতা।


বিএনপির এই মুখপাত্র বলেন, আপনি (শেখ হাসিনা) দেশের স্বার্থ বিক্রি করেননি? দেশের স্বার্থ বিক্রি করছেন বলেই আজকে রোহিঙ্গা সমস্যা সমাধান করতে পারছেন না। আপনি কূটনৈতিক তৎপরতা চালিয়ে তাদেরকে তাদের নিজ দেশে পাঠানোর উদ্যোগ নেননি। এখানেও দেশের স্বার্থ বিক্রি করেছেন। আপনি নোবেল প্রাইজ পাওয়ার জন্য রোহিঙ্গা জনগোষ্ঠীর স্বার্থকে বিক্রি করে দিয়েছেন। আপনি দেশের স্বাধীনতার সার্বভৌমত্ব বিক্রি করছেন।


তিনি বলেন, আজকে সকলেই জানে আপনি অনেক চুক্তি করেছেন গোপনে। সেই চুক্তি জনগণের সামনে আপনি উপস্থাপন করেননি। আপনি পার্লামেন্টেও সেটা নিয়ে আসেননি। আপনি দেশের স্বার্থকে জলাঞ্জলি দিয়ে ক্ষমতায় রয়েছেন। আজকে কোন স্বার্থে কে আপনাকে ক্ষমতায় রেখেছে? আপনি তো নির্বাচিত নন, এটা আপনি ভালো করেই জানেন। সারা দেশের মানুষের হৃদয়ের ভাষা আপনি টের পান ঠিকই; কিন্তু বলতে চান না।


সংগঠনের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় দোয়া মাহফিলে কৃষকদলের সহ-সভাপতি গৌতম চক্রবর্তী, যুগ্ম-সম্পাদক টি এস আইয়ুব, সাবেক কেন্দ্রীয় সদস্য কৃষিবিদ মেহেদী হাসান পলাশ, বর্তমান দফতর সম্পাদক শফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/বিপ্লব/আরকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com