শিরোনাম
জনগণ মুখিয়ে আছে ব্যালট বিপ্লব ঘটাতে : ববি হাজ্জাজ
প্রকাশ : ১১ অক্টোবর ২০২১, ১৪:৫৭
জনগণ মুখিয়ে আছে ব্যালট বিপ্লব ঘটাতে : ববি হাজ্জাজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেছেন, জিডিপির সংখ্যা আর উন্নয়নের সাজানো গল্প শুনিয়ে সাধারণ মানুষের ভোটাধিকার, মতপ্রকাশের অধিকার, নাগরিক মর্যাদা নিয়ে বাঁচার অধিকার কেড়ে নেয়া হয়েছে। জনগণ আজ মুখিয়ে আছে ব্যালট বিপ্লব ঘটাতে।


চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনগুলো নিরপেক্ষ এবং প্রভাবমুক্ত হলে তৃণমূলের কাছে গ্রহণযোগ্য নতুন মুখরাই বিজয়ী হবে। এই নির্বাচনে বিভিন্ন স্থানে প্রতিদ্বন্দ্বিতা করে আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য শক্ত প্রস্তুতি নিতে চায় এনডিএম।


সোমবার (১১ অক্টোবর) এনডিএম-এর দলীয় কার্যালয়ে নির্বাচনী মনোনয়ন বোর্ডের যৌথ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় চলতি ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় 'সিংহ' প্রতীকে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় ইচ্ছুক প্রার্থীদের মনোনয়ন চূড়ান্ত করা হয়।


ববি হাজ্জাজ বলেন, নির্বাচন কমিশন গঠন নিয়ে আইনমন্ত্রীর বক্তব্য গ্রহণযোগ্য নয়। আগামী জাতীয় সংসদ নির্বাচনে সরকার কোনো হস্তক্ষেপ করবে না বলে সরকার দলীয় সাধারণ সম্পাদকের বক্তব্যে জনমনে নানা প্রশ্নের জন্ম দিয়েছে। বর্তমান নির্বাচন কমিশন জাতীয় নির্বাচনের মত স্থানীয় সরকার নির্বাচনগুলোকেও প্রভাবমুক্ত রাখতে ব্যর্থ হয়েছে৷


তিনি অভিযোগ করে বলেন, গাইবান্ধার একটি পৌরসভা নির্বাচনে স্থানীয় জাতীয় পার্টির সাংসদ প্রভাব খাটিয়ে মেয়র পদে 'সিংহ' প্রতীকে এনডিএম'র প্রার্থীকে জোর করে পরাজিত করে। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনগুলোতেও আমরা সরকারি দল এবং তাঁদের মিত্রদের নগ্ন হস্তক্ষেপের আশংকা করছি৷ দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধগতিতে দিশেহারা মানুষ আজ পরিবর্তনের আশায় দিন গুনছে৷


মনোনয়ন বোর্ডে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এনডিএম'র ভারপ্রাপ্ত মহাসচিব হুমায়ুন পারভেজ খান, যুগ্ম মহাসচিব মোমিনুল আমিন, সাংগঠনিক সম্পাদক লায়ন নুরুজ্জামান হীরা এবং যুগ্ম সাংগঠনিক সম্পাদক মো. শাহাদাত হোসেন।


বিবার্তা/জাহিদ/জেএইচ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com