শিরোনাম
মৌল মানবাধিকার পুনরুদ্ধারে ঐক্যবদ্ধ হতে হবে: ফখরুল
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৭, ১৫:২৫
মৌল মানবাধিকার পুনরুদ্ধারে ঐক্যবদ্ধ হতে হবে: ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা; গণতন্ত্র, মানুষের ভোটাধিকার, ন্যায়-বিচার এবং মানুষের হারানো মৌলিক ও মানবাধিকার পুনরুদ্ধারে ঐক্যবদ্ধভাবে কাজ করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

আগামী ১৯ জানুয়ারি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮১তম জন্মবার্ষিকী উপলক্ষে বুধবার দেয়া বক্তব্যে তিনি একথা বলেন।

 

বিএনপি মহাসচিব বলেন, শহীদ জিয়ার দেখানো পথেই আধিপত্যবাদের ষড়যন্ত্র মোকাবেলা করে বর্তমান ফ্যাসিবাদী শক্তিকে পরাভূত করতে হবে।

 

তিনি বলেন, দেশের এক চরম নৈরাজ্যকর পরিস্থিতিতে জাতীয় রাজনীতির পাদপ্রদীপের আলোয় উদ্ভাসিত হন সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান। দেশমাতৃকার মুক্তির জন্য নেতৃত্বহীন জাতির দিশারী হয়ে তিনি স্বাধীনতার ঘোষণা দেন এবং মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। স্বাধীনতার পরপর চরম হতাশায় দেশ যখন নিপতিত, জাতি হিসেবে আমাদের এগিয়ে যাওয়া যখন বাধাগ্রস্ত ঠিক তখনই জিয়াউর রহমান নেতৃত্ব নেন।

 

মির্জা ফখরুল বলেন, স্বাধীনতাত্তোর ক্ষমতাসীন মহল যখন মানুষের বাক ও ব্যক্তি স্বাধীনতাকে হরণ করে গণতন্ত্রকে মাটিচাপা দিয়েছিল, দেশকে ঠেলে দিয়েছিল দুর্ভিক্ষের করাল গ্রাসে, বাংলাদেশকে দিয়েছিল তলাবিহীন ঝুড়ির আন্তর্জাতিক খেতাব- ঠিক সেসময় ৭ নভেম্বর সৈনিক জনতার ঐতিহাসিক বিপ্লবে শহীদ জিয়া ক্ষমতার হাল ধরেন।

 

বিবার্তা/বিপ্লব/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com