শিরোনাম
এক রায় সারাদেশের চিত্র বদলাতে পারে না: ফারুক
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৭, ১৪:৩৭
এক রায় সারাদেশের চিত্র বদলাতে পারে না: ফারুক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, সাবেক বিরোধীদলীয় চীফ হুইপ জয়নুল আবেদীন ফারুক বলেছেন, নারায়ণগঞ্জের এক রায় সারা বাংলাদেশের চিত্র বদলাতে পারে না। বিগতদিনেও লক্ষ্মীপুরে তাহের হত্যার আসামিদেরকে তৎকালীন রাষ্ট্রপতি সাধারণ ক্ষমা করেছেন। এখন দেখার বিষয়, নারায়ণগঞ্জে ফাঁসির আসামিদের শেষ পরিণতি কি হয়।

 

বুধবার তৃণমূল নাগরিক আন্দোলনের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘নিরপেক্ষ নির্বাচন কমিশনের দাবিতে’ এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

 

ফারুক বলেন, বছরের পর বছর কেটে গেলেও সাগর-রুনি হত্যার বিচার হয়নি। এখনো বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক নাজমুল হুদা কারাগারে। দেশ এখন একটি কারাগারে পরিণত হয়েছে।  

 

নিরপেক্ষ নির্বাচন কমিশন প্রসঙ্গে তিনি বলেন, ২০ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়া রাষ্ট্রপতির সাথে সাক্ষাৎ করে যে সুপারিশ করেছেন, সেই সুপারিশের ভিত্তিতে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করা হলে কারো কোনো আপত্তি থাকবে না।

 

তিনি বলেন, মহামান্য রাষ্ট্রপতি দেশের সর্বোচ্চ ক্ষমতায় রয়েছেন। তিনি যদি সদিচ্ছা এবং দৃঢ়তার সাথে পাঁচ জনের নাম উপস্থাপন করেন, প্রধানমন্ত্রী তা মানতে বাধ্য।

 

তিনি আরো বলেন, এই নির্বাচন কমিশনের অধীনে একটি নির্বাচনও সুষ্ঠু-নিরপেক্ষ হয়নি। আপনারা দেখেছেন বর্তমান সরকার ৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচনে ক্ষমতা দখল করে বসে আছেন।

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনা করে তিনি বলেন, আপনি আমাদেরকে হিন্দি সিরিয়াল নিয়ে ব্যস্ত রয়েছি এই কথা বলছেন। আপনারা আগে-পিছে পুলিশ উঠিয়ে নিন। তাহলে দেখবেন রাজপথ কাদের দখলে। জনগণের ভোটে ক্ষমতায় আসেননি। বরং ভোটাঅধিকার ও গণতন্ত্র হত্যা করেছেন। আপনাদের মুখে গণতন্ত্রের ভাষা মানায় না।

 

আয়োজক সংগঠনের সভাপতি মুহাম্মদ মফিজুর রহমান লিটনের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য দেন জাতীয় পার্টির (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য খালেকুজ্জামান চৌধুরী, বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, এনডিপি’র প্রেসিডিয়াম সদস্য মো. মঞ্জুর হোসেন ঈসা, ঢাকা মহানগর বিএনপির নেতা মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, দেশ বাঁচাও-মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন, মৎস্যজীবী দল ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক অধ্যক্ষ সেলিম মিয়া প্রমুখ।

 

বিবার্তা/বিপ্লব/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com