শিরোনাম
‘সাত খুন মামলার রায় নিয়ে জনগণ শঙ্কিত’
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০১৭, ১৬:৩৪
‘সাত খুন মামলার রায় নিয়ে জনগণ শঙ্কিত’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নারায়ণগঞ্জের সাত খুনের মামলার রায় নিয়ে জনগণ শঙ্কিত বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসনে আলাল। মঙ্গলবার নয়পল্টনে বিএনপির কেন্দ্রীয় কারযালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।


তিনি বলেন, নারায়ণগঞ্জ হত্যা মামলার রায় নিয়ে মানুষের কাছে ভুল তথ্য দেয় হচ্ছে। কারণ এখনও রায় বাস্তবায়নে বেশ কয়েকটি ধাপ রয়েছে। এ সরকার বড় গলায় বলে বিচার বিভাগ স্বাধীন, তার প্রমাণ পাওয়া যাবে উচ্চ আদালতে এই রায় বলবত থাকলে।


আলাল বলেন, মামলার রায় হলেও কার্যকর নিয়েও শঙ্কিত জনগণ। কারণ বর্তমান রাষ্ট্রপতির আমলেই, অনেক মৃত্যুদণ্ডপ্রাপ্তকে মুক্তি দেয়া হয়েছে। আর যাদের মুক্তি দেয়া হয়েছে, তাদের বেশিরভাগই আওয়ামী লীগের লোক। এই মামলায় যারা ফাঁসির আসামি, তাদের যদি আবার রাষ্ট্রপতি ক্ষমা করে দেন, তবে আইনের শাসন কার্যকর হবে না এবং মানুষের প্রত্যাশাও পূরণ হবে না।


দেশের শাসন ব্যবস্থা সম্পর্কে তিনি বলেন, বাংলাদেশে আইনও আছে শাসনও আছে। কিন্তু প্রকৃত শাসন নেই। বাংলাদেশের আইন-শাসন মানে বিএনপির নেতাকর্মীদের ওপর অত্যাচার, জুলুম এবং যাতে তারা মাথা তুলে দাঁড়াতে না পারে তার পক্ষে। তবে এই মামলায় রায়ের বিএনপি আপাতত স্বস্তি পেয়েছে।


দেশের টাকা বিদেশে প্রাচার হওয়া নিয়ে তিনি বলেন, দেশের টাকা প্রতিবছরই বিদেশে প্রাচার হয়ে যাচ্ছে। কত টাকা বিদেশে প্রাচার হচ্ছে, তার হিসাব সরকারের কাছেও নেই। আর এটি হচ্ছে হ্যাকিংয়ের মাধ্যমে, যার অবদান আওয়ামী লীগের। ব্যাংক থেকে ঋণ নেয়া অতঃপর তা পরিশোধ না করা। অর্থমন্ত্রী বলেছিলেন, আগে পুকুর চুরি হয়েছে, এখন সাগর চুরি হচ্ছে।
সার্চ কমিটি প্রসঙ্গে আলাল বলেন, আবার যদি আওয়ামী লীগের পৃষ্ঠপোষক, তাদের দোসর কোনো ব্যক্তিকে প্রধান করে নির্বাচন কমিশন গঠন করা হলে জনগণ মেনে নেবে না। আর বিএনপি যেহেতু জনগণের অধিকার নিয়ে কাজ করে, সুতরাং এটি বিএনপিও মেনে নেবে না। এর বিরুদ্ধে যতরকম ব্যবস্থা নেয়া দরকার বিএনপি নেবে। রাষ্ট্রপতির প্রতি আমাদের আস্থা আছে, তবে রাজনৈতিকভাবে রাষ্ট্রপতির সিদ্ধান্ত পরিবর্তন করা হলে তা মেনে নেয়া হবে না।


সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক ইমরান সালেহ পিন্স, শ্যামা ওবায়েদ, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল খান, হারুন অর রশিদ, সহ-দফতর সম্পাদক মুনির হোসেন, ছাত্রদলের দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com