শিরোনাম
দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি জনদুর্ভোগ চরমে: জিএম কাদের
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৭:১২
দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি জনদুর্ভোগ চরমে: জিএম কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের দেশে দ্রব্যমূল্যের ক্রমবর্ধমান উর্দ্ধগতির প্রতিবাদ জানিয়ে বলেছেন, অযৌক্তিকভাবে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য বাড়িয়ে জনদুর্ভোগ চরম পর্যায়ে নিয়ে যাওয়া হয়েছে।


তিনি বলেন, একদিকে করোনার অজুহাতে চাকরিজীবীদের বেতন অর্ধেক কমিয়ে দিয়ে তাদের জীবিকা নির্বাহের পথ দুর্বিষহ করে তোলা হয়েছে। আবার বেকারত্ব নিয়েও তামাশা করা হচ্ছে। উচ্চশিক্ষিত যুবকেরা স্বউদ্যোগে কাজ করে বেঁচে থাকার চেষ্টা করতে গিয়েও হয়রানির শিকার হচ্ছে। নিজের উপায়ের মাধ্যম মোটরসাইকেলে আগুন ধরিয়ে পুড়িয়ে ফেলার মতো প্রতিবাদ আমাদের বিবেককে আহত করেছে।


মঙ্গলবার জাপার বনানী কার্যালয়ে কুড়িগ্রামের বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ী প্রকৌশলী মো. সাইফুর রহমান সরকার আনুষ্ঠানিকভাবে জাতীয় পার্টিতে যোগদানকালে তিনি এসব কথা বলেন।


জিএম কাদের পার্টিতে যোগদানকারী প্রকৌশলী সাইফুর রহমান সরকারকে স্বাগত জানিয়ে বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে তিনি এক সময়োপযোগী সিদ্ধান্ত নিয়েছেন। দেশে এখন বিরাজনীতিকরণ শুরু হয়েছে। ভোট দেয়া থেকে জনগণ মুখ ফিরিয়ে নিয়েছে। রাজনৈতিক দল হারিয়ে যেতে বসেছে। কিন্তু দেশের মানুষ জাতীয় পার্টির স্বর্ণোজ্জ্বল দিনের কথা মনে রেখেছে। জাতীয় পার্টির ভাবমূর্তি জনগণের কাছে আরো উজ্জ্বল হয়ে উঠেছে। তাই আলোকিত মানুষেরা জাতীয় পার্টির পতাকাতলে সমবেত হতে চায়। তারই ধারাবাহিকতায় এই যোগদান অনুষ্ঠিত হচ্ছে।


তিনি বলেন, যাদের হাতে দেশের মানুষের দায়িত্ব অর্পিত হয়েছে, তারা সঠিকভাবে দায়িত্ব পালন করলে মানুষকে এভাবে দুর্ভোগের মধ্যে দিনযাপন করতে হতো না। জিএম কাদের নিজের অভিজ্ঞতার কথা স্মরণ করে বলেন, আমিও বাণিজ্যমন্ত্রী ছিলাম। কোনোভাবে দ্রব্যমূল্য বাড়তে দেইনি। বরং অনেক পণ্যের মূল্য কমিয়ে আনতে সক্ষম হয়েছি। এখন দেশে বেকারত্ব দুর্বিসহ পর্যায়ে চলে গেছে। করোনার কারণে মানুষের আয় উপার্জন কমে গেছে। তার উপর অস্বাভাবিক দ্রব্যমূল্য মানুষকে নাস্তানাবুদ করে তুলেছে। এই অবস্থা থেকে উত্তরণের জন্য সরকারকে কার্যকর দায়িত্ব পালন করতে হবে।


কুড়িগ্রাম জেলা জাতীয় পার্টির আহ্বায়ক ও চেয়ারম্যানের উপদেষ্টা পনির উদ্দিন আহমেদ এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, মীর আব্দুস সবুর আসুদ, মো. রেজাউল ইসলাম ভূঁইয়া এবং যোগদানকারী প্রকৌশলী সাইফুল রহমান সরকার।


এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চেয়ারম্যানের উপদেষ্টা জহিরুল আলম রুবেল, দফতর সম্পাদক-২ এমএ রাজ্জাক খান, তথ্য ও গবেষণা সম্পাদক জহিরুল ইসলাম মিন্টু, সমাজ কল্যাণ সম্পাদক গোলাম মোস্তফা, যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম, কেন্দ্রীয় নেতা মোমেনা বেগম, জায়েদুল ইসলাম জাহিদ, সোলায়মান সামি, সাইফুল ইসলাম শোভন, ইঞ্জিনিয়ার এলাহান উদ্দিন, আলমগীর হোসেন, ছাত্রসমাজের অর্ণব, সুজন, মোসলেম মিয়াজি প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/আরকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com