আন্দোলন ও পতনের ভয়ে ভীত সরকার : মির্জা ফখরুল
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৬:২৩
আন্দোলন ও পতনের ভয়ে ভীত সরকার : মির্জা ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আন্দোলন ও পতনের ভয়ে ভীত বর্তমান ভোটারবিহীন সরকার দমন-পীড়ন চালিয়ে বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে পর্যুদস্ত করার ষড়যন্ত্র করছে। পুলিশ ও দলীয় সন্ত্রাসি বাহিনী দিয়ে বিএনপি’র নেতাকর্মীদের ওপর এবং তাদের বাড়ি-ঘরে হামলা চালাচ্ছে। এই হামলা, নির্যাতন ও নিপীড়ন করে কোন স্বৈরাচার সরকারই টিকে থাকতে পারেনি। বর্তমান ফ্যাসিবাদী এই সরকারও টিকে থাকতে পারবে না।


মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।


গতকাল ব্রাহ্মণবাড়িয়া জেলাধীন কসবা উপজেলায় জাতীয়তাবাদী যুবদলের মিছিলে পুলিশের হামলা এবং নোয়াখালী জেলাধীন সোনাইমুড়ি উপজেলার ২ নং নদোনা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, সোনাইমুড়ি উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন সানির বাড়িতে সন্ত্রাসি হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি এই বিবৃতি প্রদান করেন।


বিএনপি মহাসচিব বলেন, বিএনপি নেতাকর্মীদের বাসা-বাড়িতে সন্ত্রাসি হামলা ও নেতাকর্মীদের ওপর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তথা পুলিশী হামলা ও তান্ডব আওয়ামী ফ্যাসিবাদী চরিত্রের নগ্ন বহি:প্রকাশ। হামলা-মামলা-গ্রেফতার করে আন্দোলন থেকে বিএনপি নেতাকর্মীদের বিরত রাখা যাবে না।


তিনি বলেন, গতকাল ব্রাহ্মণবাড়িয়া জেলাধীন কসবা উপজেলায় জাতীয়তাবাদী যুবদলের আনন্দ মিছিলে পুলিশের বর্বরোচিত হামলায় আহত হন বিএনপি নেতা মোঃ আইয়ুব খান, কসবা উপজেলা আহবায়ক মো. মাসুদুল হক দীপু, বিএনপি নেতা মোঃ নাজমুল হাসান, যুবদল নেতা মোঃ আলমগীর হোসেন, মোঃ এনামুল হক খান, মোঃ কামাল হোসেন, মোঃ ইউসুফ আহমেদ, আকাশ আলী, মোঃ তাজুল ইসলাম, মোঃ মামুন চৌধুরী, মোঃ রফিকুল ইসলাম, আকরাম ও আল-মোবিন খন্দকার, ছাত্রদল নেতা ফরিদ উদ্দিন ভুইয়া, সোহেল মোল্লা, মোঃ রিপন পাঠান, মোঃ রিয়াজুল ইসলাম রিয়াজ। এছাড়াও পুলিশ ঘটনাস্থল থেকে অন্যায়ভাবে বেশ কয়েকজন নেতাকর্মীকে গ্রেফতার করেছে। নোয়াখালী জেলাধীন সোনাইমুড়ি উপজেলার ২ নং নদোনা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, সোনাইমুড়ি উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন সানির বাড়িতে সন্ত্রাসিরা হামলা চালিয়ে বাড়ি-ঘর ভাংচুর, গুলি করে ও ককটেল ফাটিয়ে ত্রাসের সৃষ্টি করে।


মির্জা ফখরুল এই বর্বরোচিত পুলিশী হামলা ও গ্রেফতার এবং কাপুরুষোচিত সন্ত্রাসি হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।


বিবার্তা/জাহিদ বিপ্লব/ইমরান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com