শিরোনাম
‘ক্ষমতা রক্ষায় সরকার মিথ্যা ও গায়েবী মামলার ওপর ভর করছে’
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১৬:৫২
‘ক্ষমতা রক্ষায় সরকার মিথ্যা ও গায়েবী মামলার ওপর ভর করছে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতার মসনদ রক্ষায় বর্তমান অবৈধ সরকার মিথ্যা, বানোয়াট ও গায়েবী মামলার ওপর নির্ভরশীল হয়ে পড়েছে। আওয়ামী অপশাসনের বিরুদ্ধে কেউ যেন মাথা উঁচু করে দাঁড়াতে না পারে সেজন্য সরকারের হিংস্রতা এখন লাগামহীন পর্যায়ে পৌঁছেছে।


আজ শনিবার ময়মনসিংহের সিনিয়র আইনজীবীসহ অন্যান্যদের বিরুদ্ধে ষড়ন্ত্রমূলক বানেয়াট ও মিথ্যা মামলা দায়েরের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপি মহাসচিব এ বিবৃতি প্রদান করেন।


বিএনপি মহাসচিব বলেন, বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর বিরুদ্ধে বানেয়াট অপপ্রচারে প্রতিবাদের জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ৩১ আগস্ট ২০২১ তারিখে ময়মনসিংহে আদালত এলাকায় আইনজীবীরা শান্তিপূর্ণভাবে প্রতিবাদ মিছিল ও সমাবেশের আয়োজন করে। কর্মসূচি অনুষ্ঠিত হওয়ার ১৫ দিন পর ময়মনসিংহ আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও কেন্দ্রীয় আইনজীবী ফোরামের সদস্য এ্যাডভোকেট নুরুল হক, এ্যাড, রেজাউল করিম চৌধুরী, জেলা আইনজীবী ফোরাম নেতা এ্যাড. আবুল কালাম আজাদ, এ্যাড. তোফাজ্জল হোসেন, এ্যাড. ওসমান গণি মল্লিক, এ্যাড. মাহবুবুর রশীদ তামান্না, এ্যাড. শামসুন্নাহার, এ্যাড. জহিরুল ইসলাম নিঝুম, এ্যাড. আরিফুল ইসলাম সোহাগ, এ্যাড. রাইসুল ইসলাম, এ্যাড. আহসান উল্লাহ আনারসহ অনেকের বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করা হয়েছে।


তিনি বলেন, জাতীয়তাবাদী শক্তি তথা জিয়া পরিবারের পক্ষে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন এবং আইনজীবীসহ কারো কোন কর্মসূচি বরদাস্ত করতে পারছে না বর্তমান ভোটারবিহীন সরকার। চলমান দুঃশাসন, সংকট, দুর্নীতি, লুটপাট আড়াল করতে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে অশালীন অপপ্রচারের বিরুদ্ধে ময়মনসিংহে আইনজীবীদের কর্মসূচি পালনের কারণে আইনজীবীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের সেটিরই ধারাবাহিকতা।


মির্জা ফখরুল বলেন, বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী যারা বর্তমান সরকারের রাজনৈতিক প্রতিহিংসায় মিথ্যা মামলা ও জেল-জুলুমের শিকার হয়েছেন তারা যেন আইনী সহায়তা লাভ করতে না পারে সেজন্য জাতীয়তাবাদী শক্তির পক্ষের আইনজীবীদেরকেও রেহাই দেয়া হচ্ছে না। স্বাধীন এই দেশে ‘জোর যার মুল্লুক তার’ নীতি কার্যকর করে কর্তৃত্ববাদী শাসন কায়েম করা হয়েছে। কিন্তু এসব অপকর্ম ও নিষ্ঠুর শাসন অব্যাহত রেখে সরকার কখনোই পার পাবে না, এদেশের অতীত ইতিহাস ও স্বেচ্ছাচারী শাসকদের করুণ পরিণতি সেটিরই সাক্ষ্য বহন করে।


তিনি আরো বলেন, মানুষকে ভীত সন্ত্রস্ত রেখে দেশ শাসনকে কখনোই প্রলম্বিত করা যাবে না, এদেশের স্বাধীনতাকামী মানুষ তাদের শিরায় শিরায় প্রবাহিত প্রতিবাদের তেজে সরকারের ভয়াবহ দুঃশাসন গুঁড়িয়ে দিতে বদ্ধপরিকর। আন্দোলনের ভয়ে ভীত সরকারের জুলুম-নির্যাতন উপেক্ষা করে আইনজীবীরা ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলবে।


বিএনপি মহাসচিব বিবৃতিতে অবিলম্বে ময়মনসিংহের উল্লিখিত আইনজীবীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের জোর আহবান জানান।


বিবার্তা/জাহিদ বিপ্লব/ইমরান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com