শিরোনাম
এ রায়ে গণমানুষের প্রত্যাশা পূরণ হয়েছে: দুদু
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৭, ১৬:৫৩
এ রায়ে গণমানুষের প্রত্যাশা পূরণ হয়েছে: দুদু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নারায়ণগঞ্জে চাঞ্চল্যকর সাত খুনের রায় প্রসঙ্গে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, এই রায়ে গণমানুষের প্রত্যাশা পূরণ হয়েছে। মামলার অন্যতম প্রধান আসামি একজন মন্ত্রীর মেয়ের জামাই হওয়ায় অনেকেই ধারণা করেছিল অন্য মামলাগুলোর যে হাল হয়, এক্ষেত্রেও তেমনই হবে।

 

তিনি আরো বলেন, এই রায় নিম্ন আদালতের, এখনো অনেক আদালত আছে। ফাঁসি কার্যকর হলে পুনরায় মন্তব্য করা যাবে। তবে আমি মনে করি সকল অন্যায়েরই বিচার হওয়া প্রয়োজন। বিএনপি ক্ষমতায় আসলে সাগর-রুনিসহ সকল হত্যার বিচার হবে।

 

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন আয়োজিত ‘নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের’ দাবিতে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন নিয়ে বঙ্গভবন সিদ্ধান্ত নিতে ব্যর্থ হলে বিএনপি রাজপথে আন্দোলনে নামবে মন্তব্য করে দুদু বলেন, নিরপেক্ষ সার্চ কমিটি এবং নির্বাচন কমিশন গঠন নিয়ে আমরা রাষ্ট্রপতির সিদ্ধান্তের অপেক্ষায় আছি। রাষ্ট্রপতি সিদ্ধান্ত দিতে ব্যর্থ হলে রাজপথে নামবে বিএনপি।

 

ফুটপাত থেকে হকার উচ্ছেদ সম্পর্কে তিনি বলেন, দিনমজুরদের উচ্ছেদ করার আগে তাদের নতুন স্থান ঠিক করে দেয়া উচিত। সিটি করপোরেশন যেভাবে তাদের উচ্ছেদ করছে, দেখে মনে হচ্ছে জোর যার মুল্লুক তার। আমরা চাই মানুষের চলার জন্য ফুটপাত ফাঁকা থাকুক। কিন্তু যারা এখানে ব্যবসা করছে তাদের জন্য ব্যবস্থা করা হোক।

 

দুদু বলেন, যারা গণতন্ত্রকে হত্যা করেছে তাদের বিচার হবে গণআদালতে। যে আদালতের বিচারক হবেন সাধারণ জনতা। প্রধানমন্ত্রী একজন সম্ভ্রান্ত পরিবারের সন্তান। তিনি গণতন্ত্র রক্ষায় কথা বলবেন আশা করেছিলাম। কিন্তু তিনি গণতন্ত্র হত্যায় কাজ করছেন।

 

নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন প্রসঙ্গে তিনি বলেন, শেখ হাসিনা তো অনেক উন্নয়নের কথাই বলেন। দেশের মানুষের জন্য যদি এতকিছুই করলেন নিরপেক্ষ নির্বাচন দিতে সমস্যা কিসে? সুষ্ঠু নির্বাচনের জন্য একটি মেরুদণ্ড সম্পন্ন নির্বাচন কমিশন দরকার। যারা যে কোনো সমস্যা মোকাবিলা করতে পারে।

 

সংগঠনের সভাপতি রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাড. আবদুস সালাম আজাদ, শহীদুল ইসলাম বাবুল, কেন্দ্রীয় নেতা হেলেন জেরিন খান, শিক্ষক নেতা জাকির হোসেন, মৎস্যজীবী দল ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক অধ্যক্ষ সেলিম মিয়া প্রমুখ।

 

বিবার্তা/বিপ্লব/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com