শিরোনাম
এই সরকার শ্রমিকদের সম্মান করে না : ববি হাজ্জাজ
প্রকাশ : ০১ আগস্ট ২০২১, ১২:০৬
এই সরকার শ্রমিকদের সম্মান করে না : ববি হাজ্জাজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম এর চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেন, শিল্প কলকারখানা খুলবে না স্বরাষ্ট্রমন্ত্রীর এমন ঘোষণার দুইদিনের মাথায় গণপরিবহনে ব্যবস্থা না করেই মাত্র একদিন হাতে রেখে সব খুলে দিয়ে লাখ লাখ শ্রমিকদের জীবনের ঝুঁকি নিয়ে কর্মস্থলে ফিরতে বাধ্য করেছে সরকার। এই সরকার শ্রমিকদের জানমাল নিয়ে চিন্তা করে না। শ্রমিকদের সম্মান করে না।


রবিবার গণপরিবহনের ব্যবস্থা না করেই শিল্প কলকারখানা খুলে দিয়ে শ্রমিকদের অবর্ণনীয় দুর্ভোগে ফেলার প্রতিবাদ জানিয়ে আজ রবিবার (১ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।


হাজ্জাজ বলেন, পরিষ্কার বলতে চাই, আমাদের জনপ্রশাসন প্রতিমন্ত্রী একজন ব্যর্থ এবং জনবিচ্ছিন্ন মানুষ। জীবন এবং জীবিকার সমন্বয় বলতে কি বোঝায় আদৌ তিনি সেটা বুঝেন কি-না সন্দেহ। সরকার শিল্প মালিকের কথা শুনলো অথচ আমাদের শ্রমিক ভাই-বোনদের কথা নূন্যতম চিন্তা করলো না যে তারা কিভাবে কর্মস্থলে ফিরবেন।


তিনি বলেন, নৈশভোটের সরকার বলেই কোনরকম প্রস্তুতি ছাড়াই এধরণের অবৈজ্ঞানিক এবং অপরিকল্পিত সিদ্ধান্ত দিচ্ছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এতে তাদের যেমন আর্থিক ক্ষতি হয়েছে তেমনিভাবে তারা এবং সমগ্র দেশ মারাত্বক স্বাস্থ্য ঝুঁকিতে পড়েছে। এতেই বোঝা যায় এই সরকার শ্রমিকদের সম্মান করে না।


তিনি এনডিএম'র পক্ষ থেকে সরকারের প্রতি উদাত্ত আহবান জানিয়ে বলেন, সমন্বয়হীন এবং অবিবেচনাপ্রসূত সিদ্ধান্ত না নিয়ে গণমুখী পরিকল্পনা করুন।


বিবার্তা/জাহিদ/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com