শিরোনাম
পদক জীবনের চেয়ে মূল্যবান হতে পারে না : রব
প্রকাশ : ২৮ জুলাই ২০২১, ২০:০৪
পদক জীবনের চেয়ে মূল্যবান হতে পারে না : রব
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পদক জীবনের চেয়ে মূল্যবান হতে পারে না উল্লেখ করে সরকারিভাবে আয়োজিত ওসমানী মিলনায়তনে পদক প্রদান অনুষ্ঠান বাতিলের দাবি জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব।


বুধবার বিকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানান তিনি।


বিবৃতিতে আসম রব বলেন, পুলিশ-ম্যাজিস্ট্রেট দিয়ে যখন স্বাস্থ্যবিধি পালন নিশ্চিত করতে নাগরিকদের গ্রেফতার ও জেল-জরিমানা করা হচ্ছে, তখন পদক প্রদানের জন্য শারীরিক উপস্থিতি ও সমাবেশ অনুষ্ঠানের আয়োজন সরকারের করোনা নিয়ন্ত্রণের সকল কার্যক্রমকে প্রশ্নবিদ্ধ করছে।


তিনি বলেন, ‘করোনার ভয়াবহ বিস্তার এবং কঠোর লকডাউনের মধ্যে এই ধরনের অনুষ্ঠান শুধু মৃত্যুঝুঁকি নয় সরকারের ঘোষিত লকডাউন পরিস্থিতির সাথেও সাংঘর্ষিক। এর মাধ্যমে জনগণের কাছে ভুল বার্তা যাচ্ছে।’


জেএসডি সভাপতি বলেন, করোনা মহামারিতে দীর্ঘ হচ্ছে লাশের মিছিল। এই অবস্থায় ওসমানী মিলনায়তনে পদক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা কোনোক্রমেই সরকারের সুবিবেচনার বহিঃপ্রকাশ নয়। পদক কখনো জীবনের চেয়ে মূল্যবান হতে পারে না।


তিনি বলেন, ‘জীবন সুরক্ষার প্রশ্নে যখন রাষ্ট্রীয় সকল অনুষ্ঠান বাতিল করা হচ্ছে, সারাদেশে কঠোর লকডাউন পালিত হচ্ছে তখন ‘জাতীয় পাবলিক সার্ভিস দিবস’বা পদক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা কোনোক্রমেই রাষ্ট্রের জন্য অতীব জরুরি কাজ হতে পারে না।’


বিবার্তা/বিপ্লব/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com