শিরোনাম
খাদ্য ও শিক্ষা সামগ্রী বিলিয়ে জয়ের জন্মদিন উদযাপন ছাত্রলীগের
প্রকাশ : ২৭ জুলাই ২০২১, ১৭:১৮
খাদ্য ও শিক্ষা সামগ্রী বিলিয়ে জয়ের জন্মদিন উদযাপন ছাত্রলীগের
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে খাদ্য, শিক্ষা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করে বঙ্গবন্ধুর দৌহিত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উদযাপন করেছে বাংলাদেশ ছাত্রলীগ।


মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে শতাধিক শিশুর মাঝে এসব সামগ্রী বিতরণ করা হয়। সারাদেশেই একসঙ্গে এ কর্মসূচি পালন করা হয়েছে বলে ছাত্রলীগ নেতারা জানিয়েছেন।


বিতরণ করা সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, আম, প্যাকেটজাত দুধ, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, খাতা, কলম ও স্কেল।


মধুর ক্যান্টিনের অনুষ্ঠানে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, সজীব ওয়াজেদ জয় ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, তরুণদের আইকন হয়ে বাংলাদেশকে সামনে নিয়ে যাচ্ছেন। আজকে তার জন্মদিন উপলক্ষে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগ নানা কর্মসূচি হাতে নিয়েছে।


ছাত্রলীগ সভাপতি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে তার কন্যা দেশরত্ন শেখ হাসিনা ও দৌহিত্র সজীব ওয়াজেদ জয় যেভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, বাংলাদেশ ছাত্রলীগ সব সময় সেই স্বপ্ন বাস্তবায়নে পাশে থাকবে। একইসঙ্গে শিক্ষার্থীদের যে কোনো ধরনের যৌক্তিক দাবিতে আমরা কাজ করে যাব।


সংগঠনের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, বর্তমানে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের স্বপ্ন আমরা সর্বপ্রথম সজীব ওয়াজেদ জয়ের চোখে দেখেছিলাম। ২০০৯ সালের নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ রূপকল্প ঘোষণা করেছিলেন, যার সুফল আমরা এখন পাচ্ছি।


তিনি বলেন, ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধ এবং সজীব ওয়াজেদ জয়- দুজনকেই আমরা পেয়েছি। তিনি মেধাবী একজন ব্যক্তিত্ব এবং পর্দার আড়ালে থেকে সঠিক একজন উদ্যোক্তা। বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপটে অন্যান্য রাজনীতিবিদদের তুলনায় নিজেকে সমৃদ্ধ করে দেশের মানুষের ভাগ্য উন্নয়নে তার মা, বাবা এবং জাতির পিতার মত করেই বাংলাদেশের মানুষকে দেখেছেন।


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় আজ মঙ্গলবারই তার জীবনের ৫০ বছর পূর্ণ করলেন।


মুক্তিযুদ্ধ চলাকালে ১৯৭১ সালের ২৭ জুলাই ঢাকায় পরমাণু বিজ্ঞানী এম এ ওয়াজেদ মিয়া ও শেখ হাসিনা দম্পতির ঘরে জন্ম নেন সজীব ওয়াজেদ জয়।


বিবার্তা/রাসেল/আরকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com