শিরোনাম
‌‍'কর্মহীনদের পরিবারে বিরাজ করছে চাপা হাহাকার'
প্রকাশ : ২৫ জুলাই ২০২১, ১৫:৩২
‌‍'কর্মহীনদের পরিবারে বিরাজ করছে চাপা হাহাকার'
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনায় কর্মহীনদের পরিবারে চাপা হাহাকার বিরাজ করছে। নিরপেক্ষ তালিকা তৈরি করে সরকারি ব্যবস্থাপনায় দরিদ্র পরিবারের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।


রবিবার (২৫ জুলাই) এক বিবৃতিতে এসব কথা বলেন।


গোলাম মোহাম্মদ কাদের বলেন, পিপিআরসি ও ব্র্যাকের সাম্প্রতিক গবেষণা জরিপ বলছে, করোনায় এক বৎসরে দেশের প্রায় ১৫ শতাংশ মানুষের জীবনমান নতুন করে দারিদ্র সীমার নীচে। সংখ্যায় প্রায় ২ কোটি ৪৫ লাখ। আর আগে থেকে দরিদ্র সীমার নিচে বসবাস করছেন আরো কয়েক কোটি মানুষ। বিভিন্ন গবেষনা সংস্থার তথ্য অনুযায়ী সে সংখ্যাও সাড়ে ৩ কোটির কম নয়।


বিবৃতিতে তিনি আরো বলেন, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় দেশজুড়ে চলছে লকডাউন। দ্বিতীয় ধাক্কায় দারিদ্র হার আরো বৃদ্ধির আশংকা আছে। দারিদ্র হার বৃদ্ধির প্রধান কারণ মানুষের কমহীনতা ও আয় কমে যাওয়া। লকডাউনের কারনে এসব পরিবারের সদস্যরা কাজের জন্য বের হতে পারছে না। খেঁটে খাওয়া মানুষের পরিবারে খাবার মজুদ থাকে না। আবার দরিদ্র পরিবারের অনেকেরই প্রয়োজন জীবন রক্ষাকারী ওষুধ। শিশু খাদ্য প্রয়োজন অনেক পরিবারে। এমন অবস্থায় মারাত্মক বিপর্যয় সৃষ্টি হয়েছে কর্মহীনদের পরিবারে। এ প্রেক্ষিতে যথাযথ তালিকা করে দরিদ্রদের মাঝে সামাজিক সুরক্ষা কমসূচী জোরদার করার জন্য সরকারের নিকট দাবি জানাচ্ছি।


বিবার্তা/জাহিদ বিপ্লব/বিদ্যুৎ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com