শিরোনাম
আ.লীগের উপকমিটি থেকে হেলেনা জাহাঙ্গীরকে অব্যাহতি
প্রকাশ : ২৪ জুলাই ২০২১, ২০:২৯
আ.লীগের উপকমিটি থেকে হেলেনা জাহাঙ্গীরকে অব্যাহতি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটি থেকে হেলেনা জাহাঙ্গীরকে অব্যাহতি দেয়া হয়েছে। শনিবার (২৪ জুলাই) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন দলের মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি।


তিনি জানান, আমি ইতোমধ্যে আমাদের দফতরে জানিয়েছি, তাকে চিঠি দিয়ে দেয়া হয়েছে। আমাদের উপকমিটিতে যেহেতু তিনি নিয়মনীতি ভঙ্গ করেছেন, তিনি কী করছেন, আমাদের জানাননি, তার সদস্যপদ আমরা বাতিল করে দিয়েছি।


জানা গেছে, আওয়ামী লীগের অননুমোদিত একটি সংগঠনের সভাপতি পদে নাম আসার পর তার বিরুদ্ধে এই পদক্ষেপ নিয়েছে আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপকমিটি।


সম্প্রতি ফেসবুকে ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসে। সেই কারণেই তাকে উপকমিটির পদ থেকে অব্যাহতি দেয়া হয় বলে জানিয়েছেন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি।


উপকমিটিতে হেলেনার পদ পাওয়ার বিষয়ে চুমকি বলেন, উনি তো কুমিল্লা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য। আওয়ামী পরিবারের হিসেবেই আমি জানি। উনার জয়যাত্রা টেলিভিশন নামে একটা মিডিয়া আছে, যেটার সাথে আমাদের মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী মহোদয় আছেন। এই সুবাদেই উপকমিটিতে উনাকে আমরা রেখেছিলাম।


জানা গেছে, জয়যাত্রা গ্রুপের কর্ণধার হেলেনা জাহাঙ্গীর নিজেকে আইপি টিভি ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি হিসেবেও পরিচয় দেন।


সম্প্রতি নিজের ভেরিফায়েড ফেসবুক আইডিতে আওয়ামী লীগের অননুমোদিত ‘আওয়ামী চাকুরীজীবি লীগ’নামে একটি সংগঠনের প্রতিষ্ঠা হয়েছে জানিয়ে স্ট্যাটাস দেন হেলেনা জাহাঙ্গীর।


স্ট্যাটাসে তিনি লেখেন- ‘দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয় আর সরকারের হাতকে শক্তিশালী করার প্রত্যাশায় বাংলাদেশের আওয়ামী চাকুরীজীবি লীগ....


নামটি অনেকের কাছে নতুন মনে হলেও এটি বেশ অনেকদিন ধরে কাজ করা একটি সংগঠন। এটির বয়স প্রায় ৩ থেকে ৪ বছর। অনেক দিন ধরে কাজ করে যাচ্ছে সারা বাংলাদেশ ব্যাপী। বাংলাদেশের ৬৪ টি জেলার মধ্যে ৩২ জেলায় অফিস সহ কমিটি দেয়া হয়েছে। এই মুহুর্তে এই সংগঠনটির সদস্য লাখ লাখ।


অবসরপ্রাপ্ত নৌবাহিনী, পুলিশ, সেনাবাহিনী, ব্যাংকার, বেসরকারি অনেক চাকরিজীবিরা এখানে আছেন।


প্রচার প্রচারণা নেই হয়তো এই জন্য অনেকের অজানা। কিছুদিনের মধ্যেই সবাই জেনে যাবেন। কারণ প্রতিদিন জুম মিটিং এর মাধ্যমে আগামীর কার্যক্রম আলোচনা চলছে।


মাননীয় প্রধানমন্ত্রী অনুমোদন দিলেই এটি অনেক বেশি শক্তিশালী হয়ে দেশ ও জনগণের জন্য নিবেদিত সহায়তাকারী সংগঠন হিসেবে কাজ করবে।’


হেলেনা জাহাঙ্গীর এই স্ট্যাটাসটি দেয়ার পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে মুহূর্তেই স্ট্যাটাসটি ভাইরাল হয়ে যায়। এরপর দেশে আওয়ামী লীগের নাম ব্যবহার করে নতুন সংগঠন তৈরি করা নিয়ে তুমূল সমালোচনার তৈরি হয়। এ অবস্থায় দলীয় পদ থেকে তাকে অব্যাহতি দেয়া হলো।


আ.লীগের উপকমিটি থেকে বহিষ্কার হচ্ছেন হেলেনা জাহাঙ্গীর


বিবার্তা/সোহেল/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com