শিরোনাম
যন্ত্রচালিত রিক্সা, ভ্যান চলাচলের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি জাসদের
প্রকাশ : ২২ জুন ২০২১, ১৯:৫২
যন্ত্রচালিত রিক্সা, ভ্যান চলাচলের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি  জাসদের
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক যন্ত্রচালিত রিক্সা, ভ্যান চলাচলের উপর আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি করেছেন।


সোমবার এক বিবৃতিতে নেতৃবৃন্দ এই দাবি জানান।


তারা বলেন, বাংলাদেশের মানুষ তাদের সৃজনশীল প্রতিভা কাজে লাগিয়ে যন্ত্রচালিত শ্যালো নৌকা, যন্ত্রচালিত রিক্সা ও ভ্যান চালু করে দেশের সমগ্র গ্রামীণ এলাকাসহ শহর-নগর-শিল্পাঞ্চলে যাত্রী ও পণ্যপরিবহনে বৈপ্লবিক পরিবর্তন সাধন করেছেন। অর্থনীতি তথা লাখ লাখ মানুষের জীবিকা আজ এই স্থানীয় প্রযুক্তিতে নির্মিত রিক্সা ও ভ্যানের উপর নির্ভরশীল। করোনার মধ্যেও রোগী, ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী, অক্সিজেন সিলিন্ডার, টিকা, ঔষধ, চিকিৎসা সরঞ্জাম পরিবহনেও যন্ত্রচালিত রিক্সা ও ভ্যান গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছে। বিভিন্ন নির্বাচিনে ব্যালট পেপার, ইভিএম মেশিন বহনেও যন্ত্রচালিত রিক্সা ও ভ্যানের ব্যবহার দেখা গিয়েছে।


তারা বলেন, স্থানীয় প্রযুক্তিতে নির্মিত যন্ত্রচালিত রিক্সা ও ভ্যান তথা এলাকাভেদে চালু নসিমন, করিমন, ভটভটি, আলমসাধু নামের যানবাহনে যান্ত্রিক ত্রুটি থাকলে সরকারের উচিত কারিগরি ও প্রযুক্তিগত সহায়তা প্রদান এবং যন্ত্রচালিত রিক্সা ও ভ্যানের লাইসেন্স প্রদান করা। সেটা না করে কায়েমী স্বার্থের চাপে যন্ত্রচালিত রিক্সা ও ভ্যান চলাচল বন্ধ করে দেয়া দেশের অর্থনীতি ও সাধারণ মানুষের দৈনন্দিন জীবনযাত্রায় ব্যাপক নেতিবাচক ফলাফল তৈরি করবে। তারা অবিলম্বে যন্ত্রচালিত রিক্সা ও ভ্যান চলাচলে আরোপিত অবাস্তব ও আত্মঘাতি নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি জানান।


বিবার্তা/বিজ্ঞপ্তি/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com