শিরোনাম
মোহাম্মদ নাসিমের স্মরণ সভায় হানিফ
মোহাম্মদ নাসিমের শূন্যতা পূরণ হওয়ার নয়
প্রকাশ : ১৮ জুন ২০২১, ১৬:২৩
মোহাম্মদ নাসিমের শূন্যতা পূরণ হওয়ার নয়
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, জাতীয় রাজনীতিতে প্রয়াত আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের শূন্যতা পূরণ হওয়ার নয়। উনার মতো জনবান্ধব ও কর্মীবান্ধব নেতা রাজনীতিতে বিরল। করোনাকালে জীবনের ঝুঁকি নিয়ে বারবার নিজ নির্বাচনী এলাকায় ছুটে গেছেন মোহাম্মদ নাসিম।


শুক্রবার (১৮ জুন) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের অডিটোরিয়ামে জাতীয় নেতা মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


বর্ষীয়ান এই রাজনীতিকের জীবনী থেকে নতুন প্রজন্মের রাজনীতিবিদদের শিক্ষা নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, তার স্বাস্থ্য ঝুঁকি ছিল। জনগণকে তিনি এত ভালোবাসতেন যে, সেই জীবনের ঝুঁকি নিয়ে নিয়ে তিনি এলাকায় গিয়েছিলেন। অবশেষে তাকে বিদায় নিয়ে চলে যেতে হলো।


হানিফ বলেন, নাসিম ভাইয়ের মতো নেতৃত্ব যুগে যুগে খুব কমই আসে। শুধু আওয়ামী লীগের রাজনীতিতে নয় জাতীয় রাজনীতিতেও তার চলে যাওয়া অপূরণীয় ক্ষতি।


আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, মিথ্যা বলার জন্য বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে পুরস্কার দেয়া দরকার।


তিনি বলেন, বিএনপি মহসচিব মির্জা ফখরুল প্রতিদিন একটা দুইটা করে প্রেস ব্রিফিং করেন। প্রতিদিনই মিথ্যা কথা বলে তিনি সরকারকে বিভ্রান্ত করতে চান। তিনি চমৎকার মিথ্যা কলতে পারেন। উনার মিথ্যা কথা শুনে মাঝে মাঝে আমিও বিভ্রান্ত হয়ে যাই। তাই মিথ্যা কথা বলার জন্য ওনাকে পুরস্কার দেয়া যেতে পারে বলে মন্তব্য করেন তিনি।


বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের ওই নেতা বলেন, আপনারা যখন ক্ষমতায় ছিলেন, তখন আমাদের নেতাকর্মীদের কিভাবে রক্তাক্ত করেছিলেন, সেটা কি আপনি ভুলে গেছেন। রাজপথে প্রকাশ্যে মোহাম্মদ নাসিমসহ কেন্দ্রীয় নেতাদের আঘাত করেছিলেন। আপনাদের আঘাতে তারা বার বার রক্তাক্ত হয়েছিলেন। সেই কথা কি ভুলে গেছেন? আর বলেন আপনাদের উপর নির্যাতন করা হচ্ছে।


তিনি বলেন, আপনাদের উপর নির্যাতন নয়, আপনাদের সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ব্যবস্থা গ্রহণ করে। এর বাহিরে কিছু নয়। তারপরও প্রতিদিন আপনারা প্রেসক্লাবের সামনে দাঁড়িয়ে ও পার্টি অফিসে বসে মিথ্যাচার করছেন।


বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অসুস্থতা সম্পর্কে আওয়ামী লীগের কেন্দ্রীয় ওই নেতা বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশ নেয়ার জন্য প্রতিদিন ব্রিফ্রিং করেন। কিন্তু উনার (খালেদা) চিকিৎসকরা কিছুই বলছেন না। মির্জা ফখরুল খালেদা জিয়ার চিকিৎসা বোর্ডের প্রধান হয়ে গেছেন বলেও মন্তব্য করেন তিনি।


হানিফ আরো বলেন, খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার কথা বলা হলেও কোন দেশে নেয়া হবে; সেটা সম্পর্কে কিছুই বলেননি ফখরুল। এটা শুধু মানুষের মধ্যে বিভ্রান্ত ছড়ানোর জন্যই মিথ্যাচার করা হয় বলে জানান তিনি।


৯৫ ফাউন্ডেশন কাজিপুর কর্তৃক আয়োজিত 'আমাদের স্মরণে, মননে মোহাম্মদ নাসিম' শীর্ষক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি প্রকৌশলী মো. আবু রায়হান।


বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, মোহাম্মদ নাসিম একজন কর্মী বান্দব নেতা ছিলেন। শুধু তাই নয়, তিনি আওয়ামী লীগে দুঃসময়ে হাল ধরে ছিলেন। উনার মতো ত্যাগী নেতা ছিলেন বলেই আজ আওয়ামী লীগ বার বার ক্ষমতায় আসছে। তাই মোহাম্মদ নাসিমের জীবনী থেকে শিক্ষা নিয়ে নেতৃত্ব দেয়ার অনুরোধ করেন তিনি।


বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু বলেন, নাসিম ভাই ছোট্ট বেলা থেকেই আমাকে অনেক ভালোবাসতেন। তিনি ছিলেন গণমানুষের নেতা। আন্দোলন সংগ্রামে নেতাকর্মীদের সাথে নিয়ে তিনি সব সময় সক্রিয় ছিলেন। এমন নেতা আওয়ামী লীগ পরিবার থেকে চলে যাওয়ায় অনেক ক্ষতি হয়েছে। তবে আমরা যদি মোহাম্মদ নাসিমের মত হতে পারি তা হলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে পারব।


বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি ও সিরাজগঞ্জ-১ আসনের এমপি প্রকৌশলী তানভীর শাকিল জয় বলেন, আজ আমি কাজিপুরসহ দেশের মানুষ আমার বাবার প্রতি যে ভালোবাসা দেখাচ্ছে সেটা আমার জন্য সবচেয়ে বেশি পাওয়া। এই ভালোবাসা আমার বাবার সবচেয়ে বড় অর্জন। এই ভালোবাসাকে কাজে লাগিয়ে আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নে সহযোগি হতে চাই।


অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী ও মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. জান্নাত আরা হেনরী।


বিবার্তা/খলিল/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com