শিরোনাম
সমস্যা ও সম্ভবনার কথা বললে বাঁধার সম্মূখীন হতে হয়: বাবলু
প্রকাশ : ১৩ জুন ২০২১, ২১:০৫
সমস্যা ও সম্ভবনার কথা বললে বাঁধার সম্মূখীন হতে হয়: বাবলু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেছেন, দেশে আজ আইনের শাসন নেই, চলছে বিচারহীনতার সংস্কৃতি। দেশে চলছে হ্যাঁ-না’র সংসদ। মানুষের সুখ-দুঃখ বেদনার কথা সমস্যা ও সম্ভবনার কথা তুলে ধরতে গিয়ে বার বার বাঁধার সম্মূখীন হতে হয়।


রবিবার (১৩ জুন) সন্ধ্যায় জাপার কাকরাইল কার্যালয়ে এক প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন।


আগামী ১৪ জুলাই পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুদিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি নিয়ে জাপার অঙ্গ ও সহযোগী সংগঠনের এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।


বাবলু বলেন, দেশের মানুষ আজ সর্বগ্রাসী সংকটে নিমজ্জিত। করোনার ভ্যাকসিন নেই, নেই সুচিকিৎসা, স্বাস্থ্য ব্যবস্থা প্রায় ভেঙ্গেই পড়েছে। ইতোমধ্যেই ভ্যাকসিনের সংকট প্রকট হয়েছে। যদিও এখন সরকার চেষ্টা করছে চীন, রাশিয়া ও যুক্তরাষ্ট্র থেকে ভ্যাকসিন আনার জন্য কিন্তু এই উদ্যোগের কোনো কার্যাকর পদক্ষেপ মানুষ দেখতে পাচ্ছে না। চিকিৎসা পাওয়ার অধিকার মানুষের জন্মগত। প্রতিদিন করোনা সংক্রমন বাড়ছে, বাড়ছে মৃত্যুর সংখ্যাও।


তিনি আরো বলেন, আমাদের দেশে শতকরা ০৩ ভাগ লোককেও এখন পর্যন্ত ভ্যাকসিনের আওতায় আনা সম্ভব হয়নি। তিনি বলেন- মাননীয় অর্থ মন্ত্রী সংসদে বাজেট বক্তৃতায় বলেছেন সরকার প্রতি মাসে ২৫ লাখ লোককে ভ্যাকসিন দেয়ার ব্যবস্থা করছে। এটাও যদি বাস্তবায়িত করতে পারে তাহলে ১৮ কোটি মানুষকে ভ্যাকসিনের আওতায় আনতে ১০ বৎসর সময় লাগবে। করোনার সংক্রমন কি ১০ বৎসর পর্যন্ত থেমে থাকবে ? না করোনা রোগী ও মৃত্যুর মিছিল বাড়তেই থাকবে।


জাপা মহাসচিব বলেন, করোনা মহামারি আমাদের সমাজকে এমন ভাবে স্থবির করে দিয়েছে যে, আমাদের ৪ কোটি শিক্ষার্থী গত দেড় বছর ধরে শিক্ষা প্রতিষ্ঠানে যেতে পারছেনা। শিক্ষা প্রতিষ্ঠান খোলার জন্য সরকার বার বার উদ্যোগ নিয়েও ব্যর্থ হয়েছে। অথচ করোনা একটি বৈশ্বিক সমস্যা, বিশ্বের অনেক দেশে যারা আমাদের দেশ থেকে বেশি সংক্রমিত, বেশি আক্রান্ত তারা তাদের শিক্ষাপ্রতিষ্ঠান গুলো বহু আগেই খুলে দিয়েছে। আমরা আমাদের আগামী প্রজন্মকে আর কতোদিন ঘরে বসিয়ে রেখে জ্ঞানের আলো থেকে দূরে সরিয়ে রাখবো? এর খেসারত গোটা জাতিকে দিতে হবে। আমরা অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে খুলে দেয়ার দাবি জানাচ্ছি।


সভায় আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, অতিরিক্ত মহাসচিব সভাপতি সাহিদুর রহমান টেপা, প্রেসিডিয়াম সদস্য এড. মো: রেজাউল ইসলাম ভুইয়া, সভাপতি লিয়াকত হোসেন খোকা এমপি, জহিরুল ইসলাম জহির, চেয়ারম্যানের উপদেষ্টা জহিরুল আলম রুবেল, ভাইস চেয়ারম্যান এইচ এম শাহরিয়ার আসিফ প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com