গয়েশ্বরকে ওবায়দুল কাদেরের হুঁশিয়ারি
প্রকাশ : ০৮ মার্চ ২০২১, ১৬:৫২
গয়েশ্বরকে ওবায়দুল কাদেরের হুঁশিয়ারি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের ‘বিকল্প পথে’ আন্দোলনের হুমকির কড়া সমালোচনা করে পাল্টা হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


তিনি বলেন, বিএনপি বিকল্প আন্দোলনের নামে দেশের সম্পদ এবং জীবনহানি ঘটানোর অপপ্রয়াস করলে সরকার তা মেনে নেবে না।কারণ বিএনপির আন্দোলনের বিকল্প হচ্ছে- আগুন সন্ত্রাস, অপরাজনীতি আর গুজব তৈরি করা। সোমবার (৮ মার্চ) নিয়মিত ব্রিফিংয়ে কাদের এসব কথা বলেন।


বিএনপির আন্দোলনের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। যারা এ পর্যন্ত রাজপথে কোনো ধরনের আন্দোলনের ঢেউ তুলতে পারেনি, তাদের বাধা দেওয়ার দরকার হয় না।


এর আগে শনিবার (৬ মার্চ) রাজধানীতে এক বিক্ষোভ সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, রাজপথে আন্দোলনে বাধা দিলে বিএনপিকর্মীরা ‘বিকল্প পথ খুঁজবে’। আন্দোলন-সংগ্রামের অনেক পথ আছে। উন্মুক্ত রাজপথে বাধা দিলে বিকল্প পথ খুঁজতে কর্মীরা বাধ্য হবে। সেই বিকল্প পথে যদি কর্মীরা যায়, দেশটার কী অবস্থা হবে এটি সবাইকে ভাবতে হবে।


তিনি আরো বলেন, অস্ত্র বা পোশাকের ভয় দেখিয়ে বিএনপি কর্মীদের আন্দোলন থেকে দূরে সরানো যাবে না। সেই কারণে বলছি- বলতে দিন, প্রতিবাদ করতে দিন, গণতন্ত্রকে ফেরত আসতে দিন। গণতন্ত্র এলে গণতান্ত্রিক সরকারের প্রশাসনে যারা চাকরি করবেন, তারা গর্বিত প্রশাসক হিসেবে নিজেদের মানুষের সামনে হাজির করতে পারবেন। বাংলাদেশের মানুষ একাত্তরে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে গণতন্ত্রের জন্য, ‘রাজতন্ত্রের’জন্য নয়।


গয়েশ্বরের বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির বিকল্প আন্দোলন হচ্ছে দেশ-বিদেশে গোপন বৈঠক আর ষড়যন্ত্র। জনবিচ্ছিন্ন এসব আন্দোলনের ভয় দেখিয়ে কোনো লাভ নাই। কারণ মুজিব আদর্শের সৈনিকরা রাজপথ ভয় পায় না।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com