শিরোনাম
বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ভাষণ: পলক
প্রকাশ : ০৭ মার্চ ২০২১, ১৮:৩০
বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ভাষণ: পলক
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ভাষণ বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


তিনি বলেন, ইতিহাসে সর্বশ্রেষ্ঠ ৪১টি ভাষণ নির্বাচন করে ইংল্যান্ড থেকে যে বই প্রকাশ করা হয়েছে, সেখানে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ প্রথম ২৫টি ভাষণের মধ্যে অন্যতম শ্রেষ্ঠ ভাষণ হিসেবে স্থান করে নিয়েছে।


রবিবার (৭ মার্চ) ‘ঐতিহাসিক ৭ই মার্চ দিবস’ উদযাপন উপলক্ষে সিংড়া উপজেলা চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ শেষে আলোচনা সভায় পলক এসব কথা বলেন।


তিনি বলেন, মুক্তিযুদ্ধের গৌরবগাঁথা বিজয়ের ইতিহাস দেশের তরুণ প্রজন্মকে জানতে দেয়া হয়নি। সঠিক ইতিহাস তরুন প্রজন্মকে জানাতে হবে, কারন বিগত দিনে ৭ই মার্চের ভাষণ বাজানোর কারণে আওয়ামীলীগের নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। মিথ্যা দিয়ে সত্যকে সাময়িক ভাবে ডেকে রাখা গেলেও সত্যের জয় অনিবার্য।


ইউএনও এম.এম সামিরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম, সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, সহকারী কমিশনার ভুমি রকিবুল হাসান, ওসি নুরে আলম সিদ্দীকি, উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. ওহিদুর রহমান শেখ, বীর মুক্তিযোদ্ধা শাহাদৎ হোসেন, আব্দুল ওদুদ দুদু, উপজেলা ভাইস চেয়ারম্যান কামরুল হাসান, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আনজুমান আরা প্রমুখ।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com