শিরোনাম
যোগ্যতা অর্জনে স্থানীয়দের প্রশিক্ষিত করা হবে: হানিফ
প্রকাশ : ০১ মার্চ ২০২১, ১৬:১৩
যোগ্যতা অর্জনে স্থানীয়দের প্রশিক্ষিত করা হবে: হানিফ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ কেন্দ্রে কর্মসংস্থানের জন্য সরকার স্থানীয়দের প্রশিক্ষিত এবং দক্ষ হিসেবে নিজেদের গড়ে তুলবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ। সোমবার (১র্মাচ) মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শনকালে তিনি একথা বলেন।


হানিফ বলেন, প্রকল্পে স্থানীয় লোকজনকে চাকরি দেয়ার বিষয়টি নিয়ে সরকার অত্যন্ত আন্তরিক। কিন্তু তার জন্য যোগ্য লোকজন দরকার। যোগ্যতা অর্জনের জন্য স্থানীয়দের প্রশিক্ষিত এবং দক্ষ হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। যোগ্য হলে অবশ্যই সরকার সবক্ষেত্রে স্থানীয়দের অগ্রাধিকার ভিত্তিতে চাকরি দেবে।


তিনি বলেন, চাকরি দিতে স্থানীয়দের প্রশিক্ষণের ব্যবস্থা করার জন্য শিগগিরই মাতারবাড়িতে প্রস্তাবিত কারিগরি ইনস্টিটিউট বাস্তবায়ন করা হবে।


বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শনের আগে হানিফ প্রকল্প কেন্দ্রর শীর্ষ কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন। মতবিনিময় সভায় তিনি প্রকল্পের চলমান কার্যক্রম, কাজের অগ্রগতিসহ বিভিন্ন বিষয় সম্পর্কে অবহিত হন।


এসময় উপস্থিত ছিলেন,আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এড. সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড. ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য জাফর আলম, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম, মাহমুদ সালাউদ্দিন চৌধুরী প্রমুখ।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com