রাষ্ট্রীয় হেফাজতে কোনো মৃত্যু কাম্য নয়: হানিফ
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২১, ২০:২৫
রাষ্ট্রীয় হেফাজতে কোনো মৃত্যু কাম্য নয়: হানিফ
ফাইল ছবি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাষ্ট্রীয় হেফাজতে থাকা অবস্থায় কোনো মৃত্যু কাম্য নয়, আওয়ামী লীগ তা সমর্থন করে না বলে জানিয়েছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।


লেখক মুশতাক আহমেদের মৃত্যু অত্যন্ত দুঃখজনক উল্লেখ করে হানিফ বলেন, মুশতাক আহমেদের মৃত্যুর বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রাণলায়কে সঠিক তদন্তের অনুরোধ করা হয়েছে। শনিবার (২৭ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে কুষ্টিয়া জার্নালিস্ট ফোরামের দ্বিবার্ষিক সাধারণ সভা ও প্রীতি সমাবেশের প্রথম সেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য আ কা ম সরওয়ার জাহান বাদশাহ্ ও কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ। এছাড়া অতিথি হিসেবে ছিলেন ঢাকায় বসবাসকারী কুষ্টিয়ার বিশিষ্ট ব্যক্তিবর্গ। এদের মধ্যে অন্যতম কারিগরি শিক্ষাবোর্ডের সচিব ড. মো. জাহেদুল হাসান, ঢাকাস্থ ভেড়ামারা সমিতির মহাসচিব ও ডিসি ট্রাফিক লালবাগ মেহেদি হাসান, ঢাকাস্থ খোকসা সমিতির সভাপতি আহসান নবাব, কুমারখালী সমিতির সভাপতি প্রকৌশলী রবিউল হক, কুমারখালী সমিতি ঢাকার মহাসচিব আক্তারুজ্জামান মোহন, সাবেক সচিব কাজী আখতার হোসেনসহ আরো অনেকে।


মাহবুবউল আলম হানিফ বলেন, বাংলাদেশের বিচার বিভাগ স্বাধীন। তারপরও বিচারপতিদের ভেবে দেখতে বলবো, শুধুমাত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখার জন্য গ্রেফতার হওয়া একজনের ৬ বার জামিন নামঞ্জুর কতটা যৌক্তিক?


প্রধান অতিথির বক্তব্যে হানিফ আরো বলেন, আমাকে আমন্ত্রণ জানানোর জন্য ধন্যবাদ কুষ্টিয়া সাংবাদিক ফোরাম ঢাকার নেতৃবৃন্দকে। অনেকের সাথে আমার যোগাযোগ ছিলনা। কিন্তু এই ফোরামের মাধ্যমে সেটা হয়েছে। সবার ঐক্যবদ্ধ থাকার জন্য এটা ভাল একটা উদ্যোগ।


সংবাদমাধ্যমকে সমাজের দর্পণ হিসেবে অভিহিত করে তিনি বলেন, ‘করোনা মহামারির কারণে এক বছর ধরে বিশ্ব বিপর্যস্ত। বিশ্বের প্রভাবশালী অনেক দেশ এটা মোকাবেলা করতে গিয়ে হিমশিম খেয়েছে। যুক্তরাষ্ট্রের মতো দেশে প্রতিদিন লাখ লাখ মানুষ আক্রান্ত হয়েছে। অগণিত মানুষ মারা গেছেন। সেই তুলনায় বাংলাদেশ অনেক ভাল অবস্থায় আছে। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণেই এমনটা সম্ভব হয়েছে।’ হানিফ জানান, আগামী মার্চের মধ্যে দেশের ৩ কোটি মানুষ করোনা ভ্যাকসিন পাবে।


ঢাকাস্থ কুষ্টিয়ার সাংবাদিকদের দৃষ্টি আকর্ষণ করে তিনি আরো বলেন, আপনারা কুষ্টিয়ার সাংবাদিকদের বিষয়টিও নজর দিবেন। সেখানে সাংবাদিকরা দুই ভাগে বিভক্ত। এটা আমার জন্য খুবই বিব্রতকর। আমি আশা করবো আপনারা এ বিভেদ দূর করতে পদক্ষেপ নিবেন। সবাইকে ঐক্যবদ্ধ করবেন।


দ্বিবার্ষিক সাধারণ সভায় টানা দ্বিতীয় মেয়াদে কুষ্টিয়া সাংবাদিক ফোরাম ঢাকার সভাপতি নির্বাচিত হয়েছেন জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির সহসভাপতি, বাংলাদেশ ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের চেয়ারম্যান, দৈনিক জনকণ্ঠের সাবেক চিফ রিপোর্টার ও বর্তমানে মাছরাঙা টেলিভিশনের বার্তাপ্রধান রেজোয়ানুল হক রাজা। সাধারণ সম্পাদক পদে চ্যানেল আইয়ের সিনিয়র বার্তা সম্পাদক আদিত্য শাহীনও টানা দ্বিতীয়বার নির্বাচিত হয়েছেন।


এছাড়া ২১ সদস্যের কার্যনির্বাহী কমিটিতে বহাল আছেন আগের কমিটির ১৪ জন। নতুন মুখ হিসেবে যুক্ত হয়েছেন ৭ জন। পরিবর্তনগুলো এসেছে নির্বাহী পরিষদের ১০টি পদে। এখানে আগের কমিটির তিনজন থাকলেও নতুন এসেছেন সাতজন। সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও কার্যনির্বাহী কমিটিতে দ্বিতীয়বারের মতো আছেন সিনিয়র সহাপতি মাহমুদ হাফিজ, সহ-সভাপতি আব্দুল বারী, যুগ্ম-সাধারণ সম্পাদক আইয়ুব আনসারী (জাতীয় অর্থনীতি), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক জাহিদুল আলম জয় (দৈনিক জনকণ্ঠ), মহিলা বিষয়ক সম্পাদক শেখ তুনাজ্জীনা তনু (এটিএন নিউজ) ও দপ্তর সম্পাদক মনিরুল ইসলাম মনি (মোহনা টিভি)।


আগের কমিটির অর্থ সম্পাদকের দায়িত্ব পালন করা গড়ব বাংলাদেশের সম্পাদক উজ্জ্বল রায় পেয়েছেন সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব। নির্বাহী কমিটিতে থাকা রনজক রিজভি পেয়েছেন প্রচার ও প্রকাশনা সম্পাদকের দায়িত্ব। আর প্রচার ও প্রকাশনায় থাকা খোলা কাগজের জাফর আহমেদ পেয়েছেন অর্থ সম্পাদকের দায়িত্ব। নির্বাহী কমিটিতে থেকে যাওয়া আগের কমিটির তিনজন হলেন প্রবীণ সাংবাদিক সনৎ নন্দী, একুশে টেলিভিশনের হেড অব ইনপুট ড. অখিল পোদ্দার ও প্রথম আলোর সাবিনা ইয়াসমিন। নতুন যুক্ত হওয়া সাতজন হলেন নিউজলেটারের সম্পাদক শহিদুল ইসলাম, মাছরাঙা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি মহসিন আশরাফ, নিউজবি২৪ডটকমের সম্পাদক মুন্সি তরিকুল ইসলাম, গ্লোবাল টিভির আতিক হেলাল, দৈনিক দিনকালের সিনিয়ার রিপোর্টার আব্দুল্লাহ জেয়াদ, সময়ের কাগজের সম্পাদক আবু বকর সিদ্দিক ও দৈনিক অধিকার সম্পাদক তাজবির সজিব।


প্রসঙ্গত, দীর্ঘ প্রতিক্ষার পর ২০১৯ সালের ১ ফেব্রুয়ারী ঢাকায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকদের নিয়ে যাত্রা শুরু হয় ‘কুষ্টিয়া সাংবাদিক ফোরাম’। দুই বছর পূূর্ণ হওয়ায় গঠনতন্ত্র অনুযায়ী দ্বিবার্ষিক সাধারণ সভার মধ্য দিয়ে নতুন কমিটি গঠন করা হয়েছে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com