‘এখন শুধু একটি দলই নির্বাচনে জয়লাভ করছে’
প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২১, ১৯:৪০
‘এখন শুধু একটি দলই নির্বাচনে জয়লাভ করছে’
বিবৃতিতে প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের মানুষ নির্বাচনের প্রতি অনীহা প্রকাশ করেছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। তিনি বলেন, দেশের মানুষ এখন আর নির্বাচনে ভোট দিতে যায়না। ক্ষমতা গ্রহণের মাধ্যমে মানুষের সেবা করতেই রাজনৈতিক দলগুলোর রাজনীতি। আর ক্ষমতা গ্রহণের একমাত্র পথ হচ্ছে নির্বাচন। কিন্তু এখন শুধু একটি দলই নির্বাচনে জয়লাভ করছে। তাই অন্যান্য দলগুলোর রাজনীতিতে টিকে থাকাই দুরুহ হয়ে পড়ছে।


বৃহস্পতিবার জাপার বনানী কার্যালয়ে গাজীপুর জেলা জাতীয় পার্টি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।


জিএম কাদের বলেন, ফলাফল যাই হোক জাতীয় পার্টি প্রতিটি নির্বাচনে অংশ নেবে। নির্বাচনে চ্যালেঞ্জ ছাড়া কাউকে ছেড়ে দেয়া হবেনা। শেষ মহুর্ত পর্যন্ত নির্বাচনের মাঠে থাকবে জাতীয় পার্টি। যারা নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে কাজ করবে তাদের জাতীয় পার্টি থেকে বহিস্কার করা হবে।


তিনি বলেন, আদালতের রায়ে ১৯৯০ সালে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ একজন বৈধ রাষ্ট্রপতি ছিলেন। তিনি সাংবিধানিক নিয়ম মেনেই ক্ষমতা হস্তান্তর করেছিলেন। তাই একজন বৈধ রাষ্ট্রপতিকে ক্ষমতাচ্যুত করার আন্দোলন কখনোই বৈধ হতে পারেনা।


জাপা চেয়ারম্যান বলেন, ১৯৮২ সালে দেশ পরিচালনায় অপারগ হয়ে তৎকালীন রাষ্ট্রপতি সেনাবাহিনীর হাতে ক্ষমতা হস্তান্তর করেছেন। ক্ষমতাসীন বিএনপি ছাড়া আওয়ামী লীগসহ সকল রাজনৈতিক দল সেনাবাহিনীর ঐ ক্ষমতা গ্রহণ-কে স্বাগত জানিয়েছিলো। আওয়ামী লীগের মুখমাত্র দৈনিক বাংলার বাণীসহ সকল পত্রিকা স্বাগত জানিয়ে রিপোর্ট করেছিলো তখন। তাই পল্লীবন্ধু হুসেই মুহম্মদ এরশাদ ক্ষমতা দখল করেছে একথা সঠিক নয়।


জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, ১৯৯০ সালের পর আওয়ামী লীগ ও বিএনপি সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করে একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করেছে যা স্বৈরতন্ত্র। সংখ্যাগরিষ্ঠতা নিয়ে একটি দল সরকার গঠন করে সেই দলের প্রধান সংসদ ও সরকার প্রধান হন। সংবিধানের ৭০ ধারার কারণে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের বাইরে সরকারদলীয় সদস্যরা সংসদে ভোট দিতে পারেনা। তাই প্রধানমন্ত্রী যা চান তাই পাস হয়, তিনি যা চাননা তা পাস হয়না।


করোনা ভ্যাকসিন প্রসঙ্গে তিনি আবারো দেশের প্রতিটি নাগরিককে বিনামূল্যে করোনা টিকা সরবরাহের দাবি জানান। শুরু থেকেই জাতীয় পার্টি করোনা ভ্যাকসিন পরিবহন, সরবরাহ এবং টিকা দেয়ার জন্য দক্ষ কর্মীবাহিনী তৈরীতে সরকারকে পরামর্শ দিয়েছে। কিন্তু এখনো পর্যন্ত ভ্যাকসিন নিয়ে সরকারের নীতিমালা সাধারণ মানুষের কাছে পরিস্কার নয়। দেশের সরকারি হাসপাতালগুলোতে চিকিৎসা নেই, দেশের মানুষ সরকারি হাসপাতালের চিকিৎসার ওপর আস্থা রাখেনা। সরকারি হাতপাতালের চিকিৎসকরাই বেসরকারীভাবে চিকিৎসা দিচ্ছে। কিন্তু অতিরিক্ত টাকা খরচ করে বেসরকারী ব্যবস্থাপনায় দেশের মানুষের চিকিৎসা নেয়া সম্ভব হয়না।


এসময় গাজীপুর জেলার শ্রীপুর পৌরসভার নব-নির্বাচিত কাউন্সিলর কামরুজ্জামান মন্ডল জাতীয় পার্টি চেয়ারম্যান ও মহাসচিবকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।


এসময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, মীর আব্দুস সবুর আসুদ, আজম খান, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, চেয়ারম্যানের উপদেষ্টা প্রফেসর ড. গোলাম মোস্তফা, মোস্তফা আল মাহমুদ, হুসেইন মকবুল শাহরিয়ার আসিফ, তারেক এ আদেল ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু।


বিবার্তা/বিপ্লব/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com