শিরোনাম
`ভাস্কর্য বিরোধী রাজনৈতিক মোল্লারা জামাত-বিএনপির ভাড়াটে খেলোয়াড়’
প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২০, ১৪:১২
`ভাস্কর্য বিরোধী রাজনৈতিক মোল্লারা জামাত-বিএনপির ভাড়াটে খেলোয়াড়’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, ভাস্কর্যের বিরোধীতাকারী রাজনৈতিক মোল্লারা ধর্মের অপব্যাখা দিয়ে অশান্তি সৃষ্টির রাজনীতি করছে। ভাস্কর্য বিরোধী এই রাজনৈতিক মোল্লারা জামাত-বিএনপির ভাড়াটে খেলোয়াড় এবং ভার্স্কয বিরোধীতার নামে আসলে সরকার উৎখাতের চক্রান্ত শুরু করেছে। বঙ্গবন্ধুকে দ্বিতীয় বার হত্যা করছে, দেশে ও মুক্তিযুদ্ধের বিরুদ্ধে প্রকাশ্যে যুদ্ধ ঘোষণা করেছে।


বুধবার (২ ডিসেম্বর) বঙ্গবন্ধু এভিনিউ'র জাসদ চত্বরে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ বিরোধীদের ষড়যন্ত্রের বিরুদ্ধে এক প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন। সমাবেশ শেষে জাসদের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে বঙ্গবন্ধু এভিনিউ, পল্টন, তোপখানা, প্রেসক্লাব এলাকার সড়কগুলি প্রদক্ষিণ করেন।


ইনু বলেন, এই রাজনৈতিক মোল্লারা ধর্মীয় চিন্তাবিদ, আলেম, ওলামা, পীর, ধর্ম প্রচারকারী না এরা সবাই কোনো না কোন রাজনৈতিক দলের নেতা, এরা নির্বাচন করে, ভোটে দাঁড়ায়, এদের নির্বাচনী মার্কা প্রতীক আছে। এরা পবিত্র ধর্মকে রাজনীতির সাথে মিশিয়ে ধর্মের মনগড়া অপব্যাখ্যা দিয়ে ব্যক্তিস্বার্থ, গোষ্ঠিস্বার্থের রাজনীতি করে।


তিনি বলেন, এদের ভাস্কর্য বিরোধীতা বঙ্গবন্ধুর বিরোধীতা, বাংলাদেশের বিরোধীতা, বাঙালিয়ানার বিরোধীতা, মুক্তিযুদ্ধের বিরোধীতা, সংবিধানের বিরোধীতা। এসময় তিনি অশান্তির উস্কানিদাতা এই রাজনৈতিক মোল্লাদের আইনের আওতায় আনার দাবি জানান।


তিনি বলেন, রাজনৈতিক মোল্লাদের সামান্য ছাড় দেয়া, আসকারা দেয়া, এদের সাথে কোলাকুলি করার কৌশল আত্মঘাতি। সরকারের যে দুই একজন মন্ত্রী, আওয়ামী লীগের যে দুই একজন নেতা আলোচনার মাধ্যমে ভাস্কর্য নিয়ে ভুল বুঝাবুঝির অবসান হবে আশা করছেন তারা বোকার স্বর্গে বাস করছেন। ভাস্কর্য বিরোধীরা জেনে বুঝে পরিকল্পিত ভাবে রাজনৈতিক উদ্দেশ্যে শেখ হাসিনার সরকার উৎখাতের চক্রান্তে নেমেছে।


তিনি আরো বলেন, রাজনৈতিক মোল্লাদের ছাড় দেয়ার কোন সুযোগ নেই। যারা রাজনৈতিক মোল্লাদের পিঠ চাপড়াবেন, রাজনৈতিক মোল্লারা সুযোগ পেলেই তাদের ঘাড় মটকে দিবে। এরা ক্ষমার সুযোগ নিয়ে ক্ষমাকারী হত্যা করে, গণতন্ত্রের সুযোগ নিয়ে গণতন্ত্রের পিঠে ছোবল হানে। রাজনৈতিক মোল্লারা ওয়াজ-ধর্মসভার নামে নারী বিদ্বেষী ‘তেঁতুলতত্ত্ব’ প্রচার করছে। ‘তেঁতুলতত্ত্ব’ শুধু নারী বিদ্বেষীই না, সংবিধান ও সভ্যতা বিরোধী। জনাব ইনু রাজনৈতিক মোল্লাদের নারী বিদ্বেষী ওয়াজ ধর্মসভা বন্ধ করার জন্য সরকারের প্রতি এবং রাজনৈতিক মোল্লাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে মাঠে নামার জন্য সকল শুভবুদ্ধি সম্পন্ন মানুষ ও রাজনৈতিক সামাজিক শক্তির প্রতি আহবান জানান।


সাধারণ সম্পাদকের ভাষণে শিরীন আখতার এমপি বলেন, ভাস্কর্য বিরোধীরা বাংলাদেশ রাষ্ট্র, সংবিধান, মুক্তিযুদ্ধ কিছুই মানে না। নারীদের অসম্মান করে এরা ধর্মের অপব্যাখ্যা দিয়ে ধর্ম অবমাননা করছে, এদের গ্রেফতার করে আইনের আওতায় এনে বিচার করতে হবে।


মীর হোসাইন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে বক্তব্য রাখেন দলের সহ-সভাপতি সফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক শওকত রায়হান, ওবায়দুর রহমান চুন্নু, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ এর সভাপতি সাইফুজ্জামান বাদশা, ঢাকা মহানগর পশ্চিম জাসদের সভাপতি মাইনুর রহমান, ঢাকা মহানগর উত্তর জাসদের সাধারণ সম্পাদক ইদ্রিস আলী, ঢাকা মহানগর দক্ষিণ জাসদের সাধারণ সম্পাদক এড. মুহিবুর রহমান মিহির, জাসদ কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ মো. মনির হোসেন, জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com