শিরোনাম
রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে
প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২০, ১২:৫৩
রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থা ধীরে ধীরে উন্নতি হচ্ছে। গত ১৩ অক্টোবর প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে তার ম্যাসিভ হার্ট অ্যাটাক হয়। প্রথমে তাকে কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসা শেষে ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে দু দফা পরীক্ষা নিরীক্ষা শেষে গত ২১ নভেম্বর তার হার্টে রিং পড়ানোর মাধ্যমে সফলভাবে এনজিওপ্লাস্টি করানো হয়। হাসপাতাল থেকে রিলিজ পেয়ে গত ২৪ নভেম্বর বাসায় ফিরেন এবং চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী পূর্ণ বিশ্রামে থেকে চিকিৎসা নিচ্ছেন তিনি।


রুহুল কবির রিজভীর চিকিৎসার সার্বিক খোঁজ খবর নেয়ায় তিনি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। দলের নেতাকর্মদের প্রতিও কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি। একই সঙ্গে ল্যাব এইড হাসপাতালের যেসব চিকিৎসক তার চিকিৎসা দিয়েছেন তাদের প্রতিও কৃতজ্ঞতা জানান তিনি।


ম্যাসিভ হার্ট অ্যাটাকের পর রুহুল কবির রিজভীর অবস্থা এতটাই গুরুতর ছিল যে বলা যায় মৃত্যুর কাছ থেকে ফিরে এসেছেন তিনি। বর্তমানে বাসায় চিকিৎসাধীন রিজভীর শারীরিক অবস্থা অনেকটাই উন্নতি হয়েছে।


গত ১৩ অক্টোবর তার হার্ট অ্যাটাকের পর ল্যাব এইড হাসাপাতালে এনজিওগ্রাম করার পর তার হার্টে একটি ব্লক ধরা পড়লে ইনজেকশনের মাধ্যমে সেটির ৪০ থেকে ৪৫ শতাংশ অপসারণ করা হয়। ১১ নভেম্বর বিএসএমএমইউতে তার হার্টের এমপিআই (Myocardial Perfusion Imaging-MPI) টেস্ট করা হয়। এমপিআই পরীক্ষায় কিছু সমস্যা ধরা পরে। তাই গত ২১ নভেম্বর আবারো তার এনজিওগ্রাম করে হার্টে সমস্যা ধরা পড়ায় ল্যাব এইডের অধ্যাপক ডা. সোহরাবুজ্জামানের নেতৃত্বে তার হার্টে রিং পড়ানো হয়।


বিবার্তা/জাহিদ/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com