জিয়ার নাম মুছে দেয়ায় নতুন নাম কালি দিয়ে মুছে দিলো বিএনপি কর্মীরা
প্রকাশ : ২৯ নভেম্বর ২০২০, ১৫:৪৩
জিয়ার নাম মুছে দেয়ায় নতুন নাম কালি দিয়ে মুছে দিলো বিএনপি কর্মীরা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পুরান ঢাকার বংশাল এলাকার মোঘলটুলীতে জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়ের নাম পরিবর্তন করায় ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের নেতৃত্বে বিএনপি নেতাকর্মীরা বিদ্যালয়ের পরিবর্তিত নতুন নাম কালি দিয়ে মুছে দিয়েছেন।


এরআগে রবিবার (২৯ নভেম্বর) সকালে বংশাল মোড় থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন নেতাকর্মীরা। সেখান থেকে মোগলটুলী এলাকায় বিদ্যালয়টির সামনে যান তারা। সেখানে বিক্ষোভ করতে থাকেন বিএনপির কর্মী সমর্থকরা।


এসময় বিক্ষুব্ধ কর্মীরা কালি দিয়ে নতুন নাম মুছে দেন। এসময় বিএনপি নেতা হাবিব উন নবী খান সোহেল ও ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন নেতাকর্মীদের সেখান থেকে সরিয়ে নিয়ে যায়। পরে নবাবপুর সড়কে পথসভা করেন তারা।


এসময় ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেন, তার বাবা অবিভক্ত ঢাকার শেষ মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকা ২০০৬ সালের ২৫ মার্চ জিয়াউর রহমানের নামে এ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছিলেন। কিন্তু রাজনৈতিক উদ্দেশ্যে সম্প্রতি বিদ্যালয়ের নাম পরিবর্তন করে মোগলটুলি উচ্চ বিদ্যালয় করা হয়েছে। এলাকাবাসী বা কারো চাহিদা না থাকলেও সিটি কর্পোরেশন থেকে বিদ্যালয়টির নাম পরিবর্তন করায় ক্ষোভ জানান তিনি।


বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল বলেন, বিদ্যালয় থেকে নাম পরিবর্তন করলেই জিয়াউর রহমানের নাম মানুষের মন থেকে মুছে ফেলা যাবে না। এ ধরণের ন্যাক্কারজনক কর্মকাণ্ড দেশের সাধারণ মানুষ মেনে নেবে না বলেও মন্তব্য করেন তিনি। যে প্রতিবাদ শুরু হয়েছে তা চলবে বলে জানান বিএনপির এই নেতা।


বিবার্তা/বিপ্লব/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com