জামায়াত-বিএনপির প্রেতাত্মাকে প্রতিহত করতে হবে : মৎস্যজীবী লীগ
প্রকাশ : ২৪ নভেম্বর ২০২০, ১৮:৪৩
জামায়াত-বিএনপির প্রেতাত্মাকে প্রতিহত করতে হবে : মৎস্যজীবী লীগ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা সাইদুর রহমান সাইদ বলেছেন, জমায়াত বিএনপির প্রেতাত্মা এখনো আমাদের মাঝে ঘুরে বেড়াচ্ছে। যেকোনো মূল্যে তা প্রতিহত করতে হবে।


তিনি বলেন, কয়েক দিন আগে রাজধানীতে বেশ কয়েকটি বাসে হঠাৎ আগুন দেয়া হয়েছে, এটা কিসের ইঙ্গিত। এদের অতীত দেখলেই বোঝা যায় এই ঘটনায় বিএনপি জামায়াত জড়িত রয়েছে।


মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে মুজিব বর্ষের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।


সাইদুর রহমান সাইদ বলেন, কোনো কারণ ছাড়া, হঠাৎ কয়েকটি বাসে আগুন দিয়ে অগ্নিসন্ত্রাস। কেন? কী স্বার্থে? কিসের জন্য? এমন ধ্বংসাত্বক কাণ্ড, কার স্বার্থে?


তিনি বলেন, স্বাধীনতার পরাশক্তি এখনো আছে, তারা যাতে আওয়ামী লীগের কোনো সংগঠনে ঢুকতে না পারে সে দিকে আমাদের লক্ষ্য রাখতে হবে।


সংগঠনের সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্কর বলেন, আলেম-ওলামা নামের কতিপয় সাম্প্রদায়িক মৌলবাদ ও জঙ্গিবাদ মন-মগজের মানুষগুলো একটা সময় ‘আমরা সবাই তালেবান, বাংলা হবে আফগান’ স্লোগান দিয়ে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশকে জঙ্গি রাষ্ট্র বানাতে ষড়যন্ত্র করেছিল। এখন নতুন করে ভাস্কর্যকে প্রতীমার সাথে তুলনা করে ইসলামের অপব্যাখ্যা দিয়ে মূলত বাংলাদেশের শিল্প, সাহিত্য, সংস্কৃতি আর ঐতিহ্যকে ধ্বংস করার ষড়যন্ত্র করছে।


তিনি বলেন, একটি মহল পরিকল্পিতভাবে মিথ্যাচার করলেও এদেশের মানুষ সত্যের পক্ষে, অন্যায়ের বিরুদ্ধে ঘুরে দাঁড়িয়েছে। স্বাধীন-সার্বভৌমত্ব রক্ষায় এদেশের মানুষ বরাবরই স্বাধীনতাবিরোধীদের প্রত্যাখ্যান করেছে, সব সময়ই করবে। তবে সরকারের উচিত হবে, দেশ ও দেশের সংস্কৃতির উপর আঘাতকারী ব্যক্তি ও মহলকে আইনের আওতায় নিয়ে আসা, কঠোর-দৃষ্টান্ত শাস্তির ব্যবস্থা করা এবং জঙ্গি মতাদর্শের ঔদ্ধত্য-সাহসের মূল উৎপাটন করতে উদ্যোগ গ্রহণ করা।


সংগঠনের সভাপতি মুক্তিযোদ্ধা সাইদুর রহমান সাইদের সভাপতিত্বে প্রচার সম্পাদক কাজী শফিউল আলম শফিকের পরিচালনায় আরো বক্তব্যে রাখেন, মৎস্যজীবী লীগের কার্যকরী সভাপতি সাইফুল আলম মানিক, সহ-সভাপতি, আবুল বাসার, গফুর চোকদার, মুহাম্মদ আলম, মমতাজ খানম, যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক কাজী শফিউল আলম শফিক ও সাংগঠনিক সম্পাদক এস এম মামুন সিদ্দিকী।


বিবার্তা/বিপ্লব/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com