ব্যারিস্টার রফিক-উল হকের প্রতি বিএনপির শ্রদ্ধা
প্রকাশ : ২৪ অক্টোবর ২০২০, ১৬:০১
ব্যারিস্টার রফিক-উল হকের প্রতি বিএনপির শ্রদ্ধা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হকের প্রতি শ্রদ্ধা জানিয়েছে বিএনপি। প্রবীণ এ আইনজীবির মৃত্যু সংবাদ শুনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মগবাজারে আদ-দ্বীন হাসপাতালে ছুটি আসেন। তার মরদেহের সামনে নিবরে দাঁড়িয়ে থেকে তার প্রতি শ্রদ্ধা জানান। এ সময়ে বিএনপির মজিবুর রহমান ও শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।


শনিবার (২৪ অক্টোবর) সকাল সাড়ে ৮ টায় আদ-দ্বীন হাসপাতালের আইসিইউতে লাইভ সাপোর্ট অবস্থায় মারা যান আদ-দ্বীন ফা্উন্ডেশনের চেয়ারম্যান রফিক-উল হক মারা যান। ১/১১ সময়ে ব্যারিস্টার রফিক-উল হক বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার পক্ষে আইনি লড়াইয়ের শীর্ষ আইনজীবী ছিলেন।


পরে সাংবাদিকদের কাছে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ব্যারিস্টার রফিক-উল হক চলে যাওয়ায় আইন জগতে একটা বিরাট রকমের ক্ষতির সৃষ্টি হয়েছে, এই ক্ষতিতে যে শূণ্যতা সৃষ্টি হয়েছে, এই শূণ্যতা পুরণ হওয়ার নয়।


তার আত্মার মাগফিরাত কামনা করে মির্জা ফখরুল বলেন, আমরা বিএনপির পক্ষ থেকে, দলের চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে তার বিদাহী আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করছি। তার আত্মার মাগফেরাত কামনা করছি। আল্লাহর কাছে দোয়া করি তিনি যে তাকে বেহেস্ত নসিব করেন।


তিনি বলেন, এধরনের আইনজীবী এখন খুবই অভাব। তার অভাব আমরা অনুভব করছি। তিনি সব সময় নিপীড়িতদের পাশে দাঁড়িয়েছেন, তাদেরকে আইনি সহায়তা দিয়ে গেছেন।


মির্জা ফখরুল বলেন, ব্যারিস্টার রফিক-উল হক সারা জীবনের যে আয় তার একটা বিরাট অংশ মানুষের সেবার জন্য ব্যয় করেছেন। এই হাসপাতালের চেয়ারম্যান ছিলেন, ক্যান্সার হাসপাতালে তার বিরাট অবদান আছে। ডায়াবেটিক হাসপাতালের পুরো আইসিইউ তিনি করে দিয়েছেন। এভাবে তিনি বিভিন্ন হাসপাতালে মানুষের সেবায় হয়েছে, বিশ্ববিদ্যালয় ও কলেজ তার হাত দিয়ে বহু কিছু হয়েছে।


বিবার্তা/বিপ্লব/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com