ব্যারিস্টার রফিক উল হকের মৃত্যুতে বিরোধীদলীয় নেতার শোক
প্রকাশ : ২৪ অক্টোবর ২০২০, ১২:৩৯
ব্যারিস্টার রফিক উল হকের মৃত্যুতে বিরোধীদলীয় নেতার শোক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ও সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক- উল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি।


শনিবার (২৪ অক্টোবর) সকালে ব্যারিস্টার রফিক-উল হক বার্ধক্যজনিত কারণে রাজধানীর আদ- দ্বীন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৮৫ বছর।


শনিবার এক শোকবার্তায় বিরোধীদলীয় নেতা বলেন, ব্যারিস্টার রফিক উল হক ছিলেন এদেশের আইন অঙ্গণে এক উজ্জ্বল নক্ষত্র। গণতন্ত্র, সুশাসন প্রতিষ্ঠা এবং বিচার বিভাগের স্বাধীনতা ও ভাবমূর্তি রক্ষায় একজন অকুতোভয় আইনজীবী হিসেবে তিনি আজীবন সাহসী ভূমিকা পালন করেছেন। দেশের ক্রান্তিকালে অনেক গুরুত্বপূর্ণ সাংবিধানিক ও আইনি বিষয়ে তাঁর মূল্যবান পরামর্শ ও দিকনির্দেশনা সঠিক সিদ্ধান্ত গ্রহণে সহযোগিতা করেছে। বিশাল খ্যাতির শিখরে অবস্থান করা এই আইনজীবীর জীবনের অন্তরালে ছড়িয়ে আছে তাঁর অনেক কৃতিত্ব। তিনি এক অনন্য সমাজসেবী।


বিরোধীদলীয় নেতা আরো বলেন, ব্যারিস্টার রফিক- উল হক পেশাগত জীবনে তিনি কখনো কোনো রাজনীতির সাথে জড়িত হননি। কিন্তু রাজনীতিবিদরা সবাই তাঁকে কাছে টেনে নিয়েছেন। তার অবদান দেশবাসী গভীর কৃতজ্ঞতা ও শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে। বিজ্ঞ এই আইনজীবীর মৃত্যুতে জাতির অপূরণীয় ক্ষতি হলো।


বিরোধীদলীয় নেতা মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।


বিবার্তা/বিপ্লব/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com