শিরোনাম
‘শিগগিরই আ.লীগের জেলা ও মহানগর কমিটি ঘোষণা’
প্রকাশ : ২১ অক্টোবর ২০২০, ১৮:৪৮
‘শিগগিরই আ.লীগের জেলা ও মহানগর কমিটি ঘোষণা’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

শিগগিরই আওয়ামী লীগের জেলা ও মহানগর কমিটি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার (২১ অক্টোবর) সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানান সেতুমন্ত্রী।


তিনি বলেন, সহযোগী সংগঠনগুলোর ঘোষিত কমিটির বিষয়ে যে কোনো অভিযোগ, আপত্তি দলীয় গঠনতন্ত্র অনুযায়ী আইনি কাঠামোর মধ্যে সমাধানের নির্দেশনা দিয়েছেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা। শিগগির জেলা ও মহানগর কমিটি ঘোষণা করা হবে। এজন্য যাচাই বাচাই চলছে।


ওবায়দুল কাদের বলেন, কমিটির কোনও বিষয়ে অভিযোগ থাকলে প্রতিকার পাওয়ার ব্যবস্থা রয়েছে সংগঠনের গঠনতন্ত্রের কাঠামোর আওতায়। নেতাকর্মীরা গঠনতন্ত্র অনুযায়ী এ সংক্রান্ত অভিযোগ ট্রাইব্যুনালে দিতে পারবেন। ট্রাইব্যুনাল অভিযোগ যাচাই-বাছাই করে নিষ্পত্তি করবে।


বিএনপি নেতারা নির্বাচনী পরিবেশে নেই বলে যে অভিযোগ করছেন সেই প্রসঙ্গে ওবায়দুল কাদের তাদের সময়ের কথা স্মরণ করিয়ে দিয়ে বলেন, সে সময়ে নির্বাচন মানেই ছিল সংঘাত আর প্রাণহানি, স্থানীয় নির্বাচনগুলোতে ঘটেছে অসংখ্য জীবনহানির মতো ঘটনা। কিন্তু এখন দেশের কোথাও নেই নির্বাচনী সংঘাত।


তিনি বলেন, বিএনপি উদ্দেশ্যমূলক নিষ্ক্রিয়তা দেখায়, তারা এমন পরিস্থিতি তৈরি করে যে তাদের ভোটাররাও কেন্দ্রে আসে না, আর ভোটার উপস্থিতি কম হওয়ার জন্য বিএনপির অপকৌশল কাজ করে।


এসব অপকৌশল করে ভরাডুবি বুঝতে পেরেই নির্বাচন ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করতে তারা নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করার অপকৌশল জনগণ বুঝে ফেলছে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com