শিরোনাম
‘নির্বাচন কমিশন আ.লীগের অঙ্গসংগঠন হিসেবে কাজ করছে’
প্রকাশ : ২০ অক্টোবর ২০২০, ১৮:৩৯
‘নির্বাচন কমিশন আ.লীগের অঙ্গসংগঠন হিসেবে কাজ করছে’
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নির্বাচন কমিশন পুরোপুরিভাবে সরকারের এজেন্ডায় রূপান্তরিত হয়ে আওয়ামী লীগের অঙ্গসংগঠন হিসেবে কাজ করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


ঠাকুরগাঁওয়ে মঙ্গলবার ( ২০ অক্টোবর) বিকেলে নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এই মন্তব্য করেন।


মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকেই এই স্থানীয় সরকার নির্বাচনে আবারো প্রমান করলো যে আওয়ামী লীগ ও বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) অধীনে কোনো সুষ্ঠু নির্বাচনসম্ভব নয়। এই নির্বাচন কমিশন পুরোপুরি ভাবে সরকারের এজেন্ডা ও সরকারের একটি অঙ্গ সংগঠন হিসেবে কাজ করছে।


দেশের চলমান ২০৮ ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ ও জেলা পরিষদে ভোটগ্রহণ পরিস্থিতি নিয়ে মির্জা ফখরুল বলেন, প্রত্যেকটি নির্বাচনের একই চেহেরা। নির্বাচনের আগে আওয়ামী সন্ত্রাসীরা রাষ্ট্রযন্ত্রকে কাজে লাগিয়ে ভোট কেন্দ্র গুলো দখল করে বিএনপির এজেন্ডের বের করে ভোটের ফলাফল পাল্টে দিচ্ছে। ২০১৮ সাল যেমন কেউ ভোট দিতে যায়নি। বিনাপ্রতিন্দ্বীতায় বেশির ভাগ আসনে প্রার্থী নির্বাচিত হয়েছে। অথাৎ বাংলাদেশে নির্বাচনী ব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়েছে। প্রশ্ন হচ্ছে ভোটের ব্যবস্থা করা কেন ? ভোট কেন্দ্রেই তো লোক যায় না। আমরাই ভোটে অংশ গ্রহণ করতে যাচ্ছি কারণ আমাদের কথাটা পরিস্কার, আমরা নির্বাচনের মাধ্যমেই সরকার পরিবর্তন ঘটাতেই চাই, গণতন্ত্র বিশ্বাস করলে ভোটে অংশ গ্রহণ করতেই হবে বলে মির্জা ফখরুল মন্তব্য করেন।


বিএনপির মহাসচিব মির্জা ফখরুল আরো বলেন, সরকারি আদেশে চিকিৎসার জন্য দলের চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বাইরে যাওয়া নিষেধ করাটা অমানবিক বলে আমরা মনে করি। সুচিকিৎসার প্রয়োজনে তিনি যাতে বিদেশে যেতে পারেন সে ব্যাপারে বিধি নিষেধ প্রত্যাহার করা হোক এটা আমাদের দাবি।


বিবার্তা/বিধান/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com