শিরোনাম
নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে ফখরুলের অভিনন্দন
প্রকাশ : ১৮ অক্টোবর ২০২০, ২০:৫০
নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে ফখরুলের অভিনন্দন
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

নিউজিল্যান্ডের সাধারণ নির্বাচনে জয়লাভ করায় জাসিন্দা আর্ডার্ন ও তার দল লেবার পার্টিকে অভিনন্দন জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রবিবার (১৮ অক্টোবর) বাংলা ও ইংরেজিতে লেখা এক টুইট বার্তায় এই অভিনন্দন জানান তিনি।


টুইট বার্তায় ফখরুল বলেন, নিউজিল্যান্ডের সাধারণ নির্বাচনে দ্বিতীয়বারের মতো বিজয়ী হওয়ায় জাসিন্দা আর্ডার্ন ও তার লেবার পার্টিকে অভিনন্দন। করোনাভাইরাস বিশ্ব মহামারী ও সন্ত্রাসী হামলাসহ নানা সঙ্কট সফলভাবে মোকাবেলা করে তিনি ইতোমধ্যে বিশ্বে উদাহরণ সৃষ্টি করেছেন। এই ধারা অব্যাহত থাকুক।


আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে, নিউজিল্যান্ডে ১৭ অক্টোবর নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন প্রধানমন্ত্রী জাসিন্দা আর্ডার্ন। সম্ভবত কয়েক দশকের মধ্যে এই প্রথম দেশটিতে একক-দলীয় সরকার গঠন হতে যাচ্ছে। বার্তা সংস্থা রয়টার্স ও এএফপির খবরে এমন তথ্য পাওয়া গেছে।


দুই তৃতীয়াংশ ভোট গণনা শেষে দেখা গেছে, ৪৯ দশমিক দুই শতাংশ ভোট পেয়েছে আর্ডার্নের লেবার পার্টি। অর্থাৎ দেশটির পার্লামেন্টের ১২০ আসনের মধ্যে ৬৪টিতে তার দল জয়ী হওয়ার আভাস দিচ্ছে। ১৯৯৬ সালে সমানুপাতিক ভোটিং ব্যবস্থা গ্রহণের পর নিউজিল্যান্ডে এই প্রথম কোনো দল এত বেশি আসনে জয়ী হতে যাচ্ছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com