শিরোনাম
শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শের যোগ্য উত্তরাধিকারী: শিক্ষামন্ত্রী
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৮:১৭
শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শের যোগ্য উত্তরাধিকারী: শিক্ষামন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শের যোগ্য উত্তরাধিকারী বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।সোমবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর ধানমন্ডির প্রিয়াঙ্কা কমিউনিটি সেন্টারে মহিলা আওয়ামী লীগের আয়োজনে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উদযাপন উপলক্ষে দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা শুধুমাত্র বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকারী নন তিনি বঙ্গবন্ধুর আদর্শেরও যোগ্য উত্তরাধিকারী। বিশ্বে যখনই নারীর ক্ষমতায়ন, জলবায়ু পরিবর্তন ও দারিদ্র্য বিমোচন নিয়ে আলোচনা হয় তখনই আলোচনায় চলে আসে শেখ হাসিনা ও বাংলাদেশের নাম।বাংলাদেশের যতো অর্জন তার পেছনে রয়েছে এক পিতা ও তার কন্যার অবদান।


শিক্ষামন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের শুধুমাত্র একটি স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ উপহার দেননি। তিনি আমাদেরকে দিয়েছেন আত্মপরিচয় ও ভাষার অধিকার।


তিনি বলেন, পাকিস্তানের স্বৈরশাসকের অত্যাচার, নির্যাতন, নিপীড়ন শোষণ ও বঞ্চনা থেকে মুক্ত হয়ে বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ যখন ঘুরে দাড়াচ্ছিল ঠিক তখনই ৭৫ এর ১৫ আগস্ট পাকিস্তানের দোসররা বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যা করে। পিতাহীন বাংলাদেশ ছিল সমুদ্রে ভাসমান নাবিক বিহীন জাহাজ। বাংলাদেশ পরিণত হয়েছিল মৃত্যু উপত্যকায়। ঠিক তখনই ৬ বছরের নির্বাসিত জীবনের অবসান ঘটিয়ে ১৯৮১ সালে জাতির পিতার কন্যা জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশে এসে আবার বাংলাদেশকে আশার আলো দেখিয়েছেন।


মহিলা আওয়ামী লীগের সেক্রেটারি মাহমুদা কৃক এর সঞ্চালনায় এবং মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সাফিয়া খাতুন এর সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি।


শিক্ষামন্ত্রী বলেন, চিরদিনের খাদ্যঘাটতির দেশ আজ শেখ হাসিনার নেতৃত্বে খাদ্য উদ্বৃত্তের দেশে পরিণত হয়েছে। শিক্ষামন্ত্রী শেখ হাসিনাকে জানতে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার রচিত বইগুলি পড়ার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com