শিরোনাম
‘টেমস নদীর পাড়ে বসে বঙ্গোপসাগরে বিপ্লবের ঢেউ দিবাস্বপ্ন’
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৬:৪৮
‘টেমস নদীর পাড়ে বসে বঙ্গোপসাগরে বিপ্লবের ঢেউ দিবাস্বপ্ন’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইতিহাসের মহানায়ক আর জেনারেল জিয়াউর রহমান ইতিহাসের ফুটনোট মাত্র বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার (২৮ সেপ্টেম্বর) বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।


‘দেশে নৈরাজ্য চলছে’ বিএনপি মহাসচিবের এমন অভিযোগ প্রসঙ্গে কাদের বলেন, জিয়াউর রহমান দেশে ইতিহাস বিকৃতির জনক। দেশ নানান প্রাকৃতিক দুর্যোগ এবং মহামারী মোকাবেলা করে ভালোভাবে চলছে, তাই বিএনপির এত গাত্রদাহ। মিথ্যাচার আর ভুল রাজনীতির কারণে বিএনপি দিন দিন জনপ্রত্যাশা থেকে ছিটকে পড়ছে।


তিনি বলেন, টেমস নদীর পাড়ে বসে যারা বঙ্গোপসাগরের উপকূলে বিপ্লবের ঢেউ তোলার দিবাস্বপ্ন দেখছেন, সেই স্বপ্ন দুঃস্বপ্নেরই নামান্তর।


বিএনপিকে ২০০১ সালের কথা স্মরণ করিয়ে দিয়ে ওবায়দুল কাদের বলেন, তখন বিএনপি দেশে এক নৈরাজ্যের সৃষ্টি করেছিল।আওয়ামী লীগের ২১ হাজার নেতাকর্মীর রক্তে রঞ্জিত হয়েছিল বাংলাদেশের প্রতিটি জনপদ।সেই সময় সংখ্যালঘুদের ওপর যে নির্যাতন চালিয়েছিল বিএনপি, তা '৭১-কেও হার মানিয়েছিল।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনা আছেন বলেই বাংলাদেশের সমান সুনীল সমুদ্রসীমা জয় হয়েছে। দ্বার খুলেছেন সমুদ্রে সম্ভাবনাময় ব্লু ইকোনমির।


তিনি বলেন, শেখ হাসিনা এক আজন্ম উন্নয়নযোদ্ধার অপর নাম, স্বপ্নবান নেতৃত্ব। হতাশ ও অসহায় প্রাণে যিনি সঞ্চার করেন জীবনের জয়গান, বপন করেন স্বপ্নের বীজ। শেখ হাসিনা বাঙালির সাহসের সোনালি দিগন্ত উন্মোচন করে দিয়েছেন। বাড়িয়ে দিয়েছেন এগিয়ে যাওয়ার আত্মবিশ্বাস। শেখ হাসিনা আজ বিশ্বসভায় নতুন উচ্চতায়। ১৯৪৭ সালের এই দিনে জন্মগ্রহণ করেছিলেন বাঙালির আস্থার সোনালি দিগন্ত, প্রেরণার দীপ্যমান শিখা, স্বপ্নময় অর্জনের কাণ্ডারি শেখ হাসিনা।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com