দেশের স্বাস্থ্যখাত করোনা আক্রান্ত: গয়েশ্বর
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২০, ২০:০৫
দেশের স্বাস্থ্যখাত করোনা আক্রান্ত: গয়েশ্বর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকারের ব্যর্থতা ও দুর্নীতির কারণে দেশের স্বাস্থ্যখাত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।


তিনি বলেন, সরকারের ব্যর্থতা ও দুর্নীতির কারণে স্বাস্থ্যখাতের ভঙ্গুর অবস্থা। স্বাস্থ্যখাত করোনায় আক্রান্ত, মানে ভেন্টিলেশনে আছে। সরকারও এরকম ভেন্টিলেশনেই আছে।


বুধবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় প্রেস ক্লাবে ‘তোফাজ্জল হোসেন মানিক মিয়া’ হলে জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের উদ্যোগে ‘মৎস্য খাতের বর্তমান অবস্থা ও ভবিষ্যতে করণীয়’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।


গয়েশ্বর চন্দ্র রায় বলেন, স্বাস্থ্যখাতের অবস্থা যদি ভেন্টিলেশনে হয় তাহলে বাংলাদেশে ডাক্তারদের দুর্দিনে আসতেছে। জনগণের মধ্যে একটা অনাস্থা আসছে। খালি ভিসা প্রক্রিয়াটা (ভারত) শুরু হতে দেন এবং ঢাকা-কলকাতা গাড়িটা চালু হতে দেন। প্রতিদিন ২০ হাজার লোক চইলা যাইবো কলকাতা চিকিৎসা করতে। বাংলাদেশের হাসপাতাল এমনকি চেম্বারগুলো খালি পড়ে থাকবে।


বর্তমান রাজনৈতিক পরিস্থিতির সংকট উত্তরণে আন্দোলনের বিকল্প নাই উল্লেখ করে তিনি বলেন, আমরা শুধু পদে ব্যস্ত, কমিটিতে ব্যস্ত আর কথায় ব্যস্ত। আমরা পথে নামতে ব্যস্ত হই না বলেই (ভেন্টিলেশন) থাকলেও সরকার টিকে আছে। গয়েশ্বর কর্মীদের পদ-পদবীর দিকে না তাঁকিয়ে আন্দোলনের জন্য সকলকে সংগঠিত হওয়ার আহবানও জানান।


সংগঠনের সভাপতি রফিকুল ইসলাম মাহতাবের সভাপতিত্বে ও সদস্য সচিব আবদুর রহিমের পরিচালনায় আলোচনা সভায় বিএনপির শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, মৎস্য বিষয়ক সম্পাদক লুতফর রহমান কাজল, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, আামিনুল ইসলামসহ অনেকে বক্তব্য রাখেন। আলোচনা সভায় মূল প্রবন্ধ পাঠ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৎস্য বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মামুন চৌধুরী।


বিবার্তা/জাহিদ/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com