পূর্ণাঙ্গ কমিটি জমা দেয়ার সময় বাড়ল আরো ৭ দিন
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২০, ২১:০৯
পূর্ণাঙ্গ কমিটি জমা দেয়ার সময় বাড়ল আরো ৭ দিন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

যেসব উপজেলা, জেলা, মহানগরে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের সম্মেলন হয়েছে, তার পূর্ণাঙ্গ কমিটি জমা দেয়ার সময়সীমা আরো সাত দিন বাড়ানো হয়েছে। এ সময়ের মধ্যে দলের কেন্দ্রীয় সেলে কমিটি জমা দেয়ার নির্দেশ দিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে নিজের সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে এ নির্দেশ দেন তিনি। এর আগে সকালে গণভবনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সভায় এ বিষয়ে নির্দেশনা দেন দলীয় সভাপতি শেখ হাসিনা।


ওবায়দুল কাদের বলেন, ‘ইতোপূর্বে যেসব উপজেলা, জেলা, মহানগরে আওয়ামী লীগের এবং সহযোগী সংগঠনের সম্মেলন হয়েছে, তাদের ১৫ সেপ্টেম্বরের মধ্যে কমিটি গঠন করে জমা দেয়ার কথা ছিল। কিন্তু অনেকেই তা জমা দেননি। যারা এখনো জমা দেননি তাদের আগামী সাত দিনের মধ্যে চূড়ান্ত কমিটি জমা দিতেই হবে।


ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা কমিটি করে জেলা সম্মেলন করার নির্দেশ দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘তৃণমূল পর্যন্ত দল পুনর্গঠন করার লক্ষ্যে যেসব জেলা ও মহানগরে সম্মেলন হয়নি, তাদের কমিটি গঠন করতে হবে। তবে তার আগে ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে সম্মেলন করতে হবে।’


আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সম্পাদকদের মধ্যে যারা এখনো উপ-কমিটি জমা দেননি, তাদের আগামী এক সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট চেয়ারম্যানদের সঙ্গে পরামর্শ করে কমিটি জমা দেয়ার নির্দেশ দিয়েছেন ওবায়দুল কাদের।


সারা দেশে দলের সাংগঠনিক কার্যক্রম জোরদারের লক্ষ্যে আটটি বিভাগীয় কমিটি গঠনের নির্দেশ দিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ছাড়াও সভাপতিমণ্ডলীর সদস্যগণ এসব কমিটি গঠনে দায়িত্বে থাকবেন। বিভিন্ন বিভাগীয় কমিটিতে কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্যরাও থাকবেন।’


বিভিন্ন পর্যায়ের উপ-কমিটিতে ত্যাগী নেতাকর্মীদের এবং দুঃসময়ে দলের জন্য যারা ত্যাগ স্বীকার করছেন তাদের মূল্যায়ন করতে হবে, এ কথা উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘কমিটি করার সময় কোনোভাবেই স্বজনপ্রীতি দেখানো যাবে না।’


নির্বাচন কমিশন ঘোষিত ৬১টি ইউনিয়ন, ৩টি জেলা পরিষদ এবং ৯টি উপজেলা পরিষদ নির্বাচনে যারা আওয়ামী লীগের প্রার্থী হতে আগ্রহী তাদের এ মাসের ২০ সেপ্টেম্বরের মধ্যে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করতে হবে এবং জমা দিতে হবে বলে জানান ওবায়দুল কাদের। তিনি স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে সাংগঠনিক কার্যক্রম জোরদার করার আহ্বান জানান।


আগামী ২৮ সেপ্টেম্বর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকীতে সারা দেশে স্বাস্থ্যবিধি মেনে মিলাদ মাহফিল, দোয়া এবং সীমিত পরিসরে আলোচনা সভার মাধ্যমে দিবসটি পালনের আহ্বান জানান ওবায়দুল কাদের।


মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া ও প্রার্থনা সভা আয়োজনের অনুরোধ জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।


বিবার্তা/আদনান/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com