‘ব্যক্তি মুজিবকে হত্যা করলেও আদর্শ হত্যা করা যায়নি’
প্রকাশ : ১৫ আগস্ট ২০২০, ২০:০৫
‘ব্যক্তি মুজিবকে হত্যা করলেও আদর্শ হত্যা করা যায়নি’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ব্যক্তি মুজিবকে হত্যা করলেও তার আদর্শকে হত্যা করা যায়নি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ।


তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে খুনিরা মনে করেছিল আওয়ামী লীগ ধ্বংস হয়ে যাবে, খুনিরা মনে করেছিল বঙ্গবন্ধুর আদর্শ ধ্বংস হয়ে যাবে। কিন্তু আজকে প্রমাণিত হয়েছে ব্যক্তি মুজিবকে তারা হত্যা করতে পেরেছে, কিন্তু মুজিব আদর্শকে হত্যা করতে পারেনি।


শনিবার (১৫ আগস্ট) দুপুরে ভোলা ওবায়দুল হক মহাবিদ্যালয় কলেজ মাঠে সামাজিক দূরুত্ব নিশ্চিত করে ভোলা জেলা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।


তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধুর নির্দেশিত পথে আমরা নয় মাস যুদ্ধ করে ১৬ ডিসেম্বর এই দেশ স্বাধীন করি। তারপর বঙ্গবন্ধু ১০ জানুয়ারি পাকিস্তান কারাগার থেকে মুক্তি লাভ করে স্বাধীন বাংলাদেশে ফিরে আসেন এবং যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশের দ্বায়িত্বভার গ্রহণ করেন।


তিনি বলেন,অল্প সময়ের মধ্যে বাংলাদেশকে যখন স্বাভাবিক করেছিলেন, তখনই ঘাতকের নির্মম গুলিতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়।


সাবেক মন্ত্রী তোফায়েল বলেন, সেদিন বঙ্গবন্ধুর দুই কন্যা বিদেশে ছিল বলেই বেঁচে গিয়েছিল। যারা নিষ্পাপ রাসেলকে হত্যা করতে পারে তারা ভেবেছিল বঙ্গবন্ধুর কেউ যেন রাষ্ট্রীয় ক্ষমতায় না আসতে পারে।


তিনি আরো বলেন, আমরা তার বড় কন্যার হাতে বঙ্গবন্ধুর রক্তে গড়া আওয়ামী লীগের পতাকা তুলে দিয়েছিলাম। সেই পতাকা হাতে নিয়ে শেখ হাসিনা সততার সাথে, নিষ্ঠার সাথে সংগ্রাম করে বার বার জেলে গিয়ে মৃত্যুর কাছ থেকে গিয়ে মাথা নত করেননি।


তোফায়েল আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। বঙ্গবন্ধুর দুটি স্বপ্ন ছিল। একটা বাংলাদেশের স্বাধীনতা, আরেকটি ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত সোনার বাংলায় পরিণত করা। একটি বঙ্গবন্ধু করে গেছেন। দ্বিতীয় বিপ্লবের কর্মসূচি ঘোষণা করে যখন যাত্রা শুরু করেছিলেন তখনই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। সেই বাকি স্বপ্নটা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আজকে বাস্তবায়নের পথে এগিয়ে চলেছি।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com