শিরোনাম
শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধা
প্রকাশ : ১৫ আগস্ট ২০২০, ১৬:৪১
শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্বেচ্ছাসেবক লীগের শ্রদ্ধা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সকল শহীদদের প্রতি ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ও বনানী কবরস্থানে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।


শনিবার (১৫ আগস্ট) সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারন সম্পাদক আফজালুর রহমান বাবুর নেতৃত্বে শ্রদ্ধা নিবেদনে অংশগ্রহন করেন সংঠনের কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।


শ্রদ্ধা নিবেদন শেষে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, যে অপশক্তি ৭৫ এ জাতির পিতা ও তার পরিবারের সদস্যদের হত্যার মধ্য দিয়ে বাংলাদেশের ইতিহাস ভিন্ন ধারায় প্রবাহিত করতে চেয়েছিল তারা আজও তৎপর রয়েছে। তাদের বিরুদ্ধে নেতাকর্মীদের সদা সোচ্চার থাকতে হবে।


সংগঠনের সাধারন সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, জাতির পিতার পলাতক খুনীদের দেশে ফিরিয়ে এনে দ্রুত ফাঁসি কার্যকর ও বঙ্গবন্ধু হত্যার নেপথ্যে জড়িত জাতীয় ও আন্তর্জাতিক অপশক্তির প্রকৃত মুখোশ উন্মোচন করতে হবে।



প্রসঙ্গত, ৪৫ বছর আগে অর্থাৎ ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে ঘাতকরা বঙ্গবন্ধু ছাড়াও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব, তিন ছেলে শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, শেখ কামালের স্ত্রী সুলতানা কামাল, শেখ জামালের স্ত্রী রোজী জামাল, বঙ্গবন্ধুর ছোট ভাই শেখ নাসেরকে হত্যা করে।


সেই রাতেই নিহত হন বঙ্গবন্ধুর ভাগ্নে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মণি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মণি, বঙ্গবন্ধুর বোনের স্বামী আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ, মেয়ে বেবী ও শিশুপৌত্র সুকান্ত বাবু;, নিকট আত্মীয় শহীদ সেরনিয়াবাত ও রিন্টু।ধানমণ্ডির বাড়িতে পুলিশের বিশেষ শাখার সাব ইন্সপেক্টর সিদ্দিকুর রহমান ও নিরাপত্তা কর্মকর্তা কর্নেল জামিলকেও গুলি চালিয়ে হত্যা করা হয়।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com