১৫ আগস্টের মূল খলনায়কদের মুখোশ উন্মোচনের দাবি নানকের
প্রকাশ : ১৩ আগস্ট ২০২০, ১৮:৫৪
১৫ আগস্টের মূল খলনায়কদের মুখোশ উন্মোচনের দাবি নানকের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ১৫ আগস্টের খলনায়ক জিয়াউর রহমানসহ জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তকারীদের মুখোশ জাতির সামনে উন্মোচন করা দাবি নিয়েছেন।


বৃহস্পতিবার দুপুরে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আলোকচিত্র প্রদর্শনী ‘ইতিহাস কথা কয়’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন দাবি জানান।


জিয়াউর রহমানকে ১৫ আগস্টের গভীর ষড়যন্ত্রের মূল খলনায়ক উল্লেখ করে জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘শুধু জিয়াউর রহমানই নয়, এই হত্যাকান্ডের পিছনে আন্তর্জাতিক কিছু কুচক্রী মহলের হাত ছিল। সেই কুচক্রী মহল জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তকারীদের মুখোশ জাতির সামনে উন্মোচন করা আজকের জরুরি প্রয়োজন।


তিনি বলেন, ‘সেদিন বঙ্গবন্ধু ও তার পরিবারকে নিয়ে, শেখ মনি কে নিয়ে যেভাবে অপপ্রচার চালানো হয়েছিল, বর্তমান সময়ে এসেও সেই কুচক্রী মহল একইভাবে বাংলার মাটিতে বসে আওয়ামী লীগের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছে।’


দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ পরিচালনা হচ্ছে বলেই দুর্নীতি করে কেউ আর ছাড় পাচ্ছে না। দুর্নীতি করে কেউ ছাড় পেয়েছে এমন নজির বিএনপিও দেখাতে পারবে না। সে সময় জিয়াউর রহমান সংসদে আইন পাস করে বঙ্গবন্ধুর খুনিদের বিভিন্ন সুবিধা দিয়ে যে পাপ করেছে সে পাপে পাপীষ্ঠ হয়ে আপনাদের রাজনীতি এখন মৃত্যুর পর্যায়ে।


আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার ষড়যন্ত্রের সঙ্গে জড়িত ছিল, যারা ১৫ আগস্টের পটভূমি তৈরির ক্ষেত্রে ভূমিকা রেখেছে তাদের কর্মকান্ড, তাদের মুখোশ জাতির সামনে উন্মোচন হওয়া প্রয়োজন। খুনিদের বিচার করা হচ্ছে কিন্তু এর পিছনে যারা ছিলো তাদের মুখ উন্মোচন করা দরকার।


স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ এতে সভাপতিত্ব করেন এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুল রহমান বাবু।


এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের নেতা মেজবাউল হোসেন সাচ্চু, ম. আব্দুর রাজ্জাক, খাইরুল হাসান জুয়েল ও এ কে এম মনোয়ারুল ইসলাম বিপুল।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com