শিরোনাম
দেশে বা বিদেশে চিকিৎসা পাচ্ছেন না খালেদা জিয়া: মির্জা ফখরুল
প্রকাশ : ০১ আগস্ট ২০২০, ১৬:০৩
দেশে বা বিদেশে চিকিৎসা পাচ্ছেন না খালেদা জিয়া: মির্জা ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চিকিৎসার সুযোগ না পাওয়ায় বিএনপি চেয়ারপোরসন বেগম খালেদা জিয়া বেশ অসুস্থ বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। করোনা পরিস্থিতির কারণে দেশে বা বিদেশে কোথাও তার চিকিৎসা করানো সম্ভব হচ্ছে না বলেও জানান তিনি। সকালে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর জিয়ারত করে সাংবাদিকদের এ কথা বলেন বিএনপি মহাসচিব।


মানবিক কারণে সাজা স্থগিতের পর গত ২৫ মার্চ মুক্ত হয়ে নিজ বাসাতেই আছেন দুর্নীতির দুই মামলায় দণ্ডপ্রাপ্ত বেগম খালেদা জিয়া। গুলশানের বাসভবন ফিরোজার ভেতরেই ইতোমধ্যে কেটেছে অসুস্থ বেগম জিয়ার চারমাস। সরকারের নির্বাহী আদেশে সাজা স্থগিতাদেশের মেয়াদ আর দুমাস বাকি আছে। যদিও এসময়ে করোনার কারণে কোনো হাসপাতালে চিকিৎসা নিতে পারেননি তিনি।


এ দাবি তুলে ধরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের জানান, আধুনিক চিকিৎসার সুযোগ না থাকায় বেগম জিয়া বেশ অসুস্থ।


তিনি বলেন, 'আমাদের নেত্রী আসলে চিকিৎসার সুযোগ পাচ্ছেন না। চিকিৎসকরা আসতে পারছেন না। এবং বিদেশ গিয়ে চিকিৎসা নেবেন তারও কোনো সুযোগ নেই।'


এছাড়াও বর্তমান বন্যা পরিস্থিতি মোকাবিলায় দীর্ঘমেয়াদী পরিকল্পনা হাতে নিতে সরকারকে পরামর্শ দেন মির্জা ফখরুল।


তিনি বলেন, 'আমরা সরকারকে আহ্বান জানিয়েছে উদীসীনতা, অবজ্ঞা বাদ দিয়ে বন্যার্তদের শুধু ত্রাণ নয় পুনবার্সনের ব্যবস্থা করার কথা বলেছি।'


এর আগে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে নিয়ে দলের প্রতিষ্ঠাতা মরহুম রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জিয়ারত করেন বিএনপি মহাসচিব।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com