ইসিতে মতামত দিতে এক মাস সময় চেয়েছে আওয়ামী লীগ
প্রকাশ : ০৭ জুলাই ২০২০, ১৮:১৯
ইসিতে মতামত দিতে এক মাস সময় চেয়েছে আওয়ামী লীগ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজনৈতিক দলসমূহের নিবন্ধন আইনের উপর মতামত দিতে এক মাস সময় চেয়ে নির্বাচন কমিশনে (ইসি) আবেদন করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। মঙ্গলবার (৭ জুলাই) দলটির দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।


নির্বাচন কমিশনে দেয়া চিঠিতে আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হয়েছে, উপযুক্ত বিষয়ক সূত্রের প্রেক্ষিতে জানানো যাচ্ছে যে নির্বাচন কমিশন বাংলাদেশ নির্বাচন সংশ্লিষ্ট যেসব আইন রয়েছে তার মৌলিক বিধানাবলী অক্ষুন্ন রেখে ইংরেজির পরিবর্তে বাংলা ভাষায় প্রণয়নের উদ্যোগ গ্রহণ করেছে। এর অংশ হিসেবে রাজনৈতিক দলসমূহের নিবন্ধন সম্পর্কিত গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ, ১৯৭২-এর বিধানাবলী উক্ত আইনে না রেখে রাজনৈতিক দলসমূহের নিবন্ধন আইন, ২০২০ নামে আলাদা আইন প্রণয়নের প্রস্তাব করা হয়েছে।


চিঠিতে আরো বলা হয়েছে, কমিশন থেকে উক্ত আইনের উপর মতামত দিতে রাজনৈতিক দলসমূহকে ১৫ দিনের সময় দেয়া হয়। বাংলাদেশ আওয়ামী লীগ মনে করে, এ আইনের উপর মতামতের বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। দলীয় মতামতের বিষয়টি চূড়ান্ত করতে দলের অভ্যন্তরে একাধিক ফোরামে এ বিষয়ে আলাপ-আলোচনার প্রয়োজন রয়েছে। এছাড়া, দেশের প্যানডেমিক পরিস্থিতি বিবেচনায় এ ধরনের একটি মৌলিক আইনের উপর মতামত দিতে স্টেকহোল্ডারদের মাত্র ১৫ দিনের সময় দেয়া হয়েছে, যা একেবারে অপ্রতুল। আমরা মনে করি, এ খসড়ার উপর মতামত প্রদানের সময়সীমা আরও একমাস বাড়ানো প্রয়োজন। এমতাবস্থায় উল্লেখিত আইনের খসড়ার উপর বাংলাদেশ আওয়ামী লীগের মতামত প্রদানের জন্য আরো একমাস সময় বর্ধিত করার বিনীতভাবে অনুরোধ জানাচ্ছি।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com