যুবলীগের দেশব্যাপী বৃক্ষরোপন কর্মসূচি
প্রকাশ : ০২ জুলাই ২০২০, ১৬:৫১
যুবলীগের দেশব্যাপী বৃক্ষরোপন কর্মসূচি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর কর্মসূচি ‘মুজিব বর্ষ’ উপলক্ষ্যে দেশব্যাপী বৃক্ষরোপন করছে যুবলীগের নেতাকর্মীরা। ফলজ, বনজ এবং ঔষধি- এই তিন রকম বৃক্ষরোপনে অংশ নিচ্ছে সংগঠনটির নেতাকর্মীরা।


‘মুজিব বর্ষে’র কর্মসূচির অংশ হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ‘গাছ লাগাই, জীবন বাঁচাই’ এই স্লোগানকে সামনে রেখে সারাদেশে গাছ লাগানোর নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল।


নির্দেশনার পর মহানগর, জেলা, উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়সহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা সংগঠনের পাশাপাশি বক্তিগত উদ্যোগে কর্মসূচি পালন করে যাচ্ছেন। এর অংশ হিসেবে বৃহস্পতিবার রাজধানীর নডরডেম কলেজে শতাধিক বনজ, ফলজ, ঔষধি বৃক্ষরোপন করেছেন প্রতিষ্ঠানটির সাবেক ছাত্র ও যুবলীগের কেন্দ্রীয় নেতা এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এন আই আহমেদ সৈকত।


তিনি বলেন, ‘পরিবেশের ভারসাম্য রক্ষায় সারাদেশে প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা বৃক্ষরোপন করছি। আগামীতে সুন্দর এবং সবুজ বাংলাদেশ গড়ার ক্ষেত্রে এই কর্মসূচি মাইলফলক হয়ে থাকবে।’


এ সময় নডরডেম কলেজের অধ্যক্ষ ফাদার ড. হেমন্ত পিউস রোজারিও সিএসসি, প্রভাষক শুভাশিস সাহা, মুহাম্মদ নাঈমুর রহমান, নটরডেম সোসাইটি অফ জগন্নাথ বিশ্ববিদ্যালয় সভাপতি অলিউল ইসলাম রনি, নটরডেম সোসাইটি অফ জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম উপস্থিতি ছিলেন।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com