দুর্যোগ মোকাবেলায় সব রাজনৈতিক দলকে এক কাতারে চায় আ.লীগ
প্রকাশ : ০৬ এপ্রিল ২০২০, ১৮:২৪
দুর্যোগ মোকাবেলায় সব রাজনৈতিক দলকে এক কাতারে চায় আ.লীগ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাস মোকাবেলায় বিএনপিসহ সব রাজনৈতিক দলকে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার (৬ প্রিল) নিজের সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে এই আহ্বান জানান তিনি।


তিনি বলেন, আজ আমাদের দেশের সব পেশার মানুষ ঐক্যবদ্ধ হচ্ছেন। একযোগে কাজ করছেন। জনগণ প্রণোদনা প্যাকেজ ইতিবাচকভাবে গ্রহণ করেছে। কাজেই নেতিবাচক সমালোচনা পরিহার করে আমাদের উচিত হবে জনগণ এবং দেশের স্বার্থে এই সংকট কাটিয়ে ওঠার লক্ষ্য ইতিবাচকভাবে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে যাওয়া।


কাদের বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ যারা সরকারের সমালোচনা করছেন, তাদের উচিত এই ভয়াবহ দুর্যোগে সম্মিলিত প্রয়াসে দেশ ও জাতিকে উদ্ধারে কাজ করা।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলকে আহ্বান জানাবো, এই সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রী জনকল্যাণে যে বাস্তবসম্মত উদ্যোগ নিয়েছেন সে অনুযায়ী সবাই একযোগে কাজ করি, এটা দেশবাসীর প্রত্যাশা। কাজেই এখানে পারস্পরিক দোষারোপ না করে ঐক্যবদ্ধভাবে প্রধানমন্ত্রী ঘোষিত প্যাকেজ ঘোষণার বাস্তবায়নে একযোগে কাজ করা দরকার।


ফখরুলখে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, তিনি ভালোভাবে যদি এই প্যাকেজ প্রণোদনা লক্ষ্য করেন বা পড়ে দেখেন; তাহলে বুঝতে পারবেন এতে বিত্তবানদের চেয়ে সাধারণ মানুষদের স্বার্থই প্রধান্য পেয়েছে, অগ্রাধিকার পেয়েছে। মির্জা ফখরুলের উচিত ছিলো প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানো। তিনি সেটি না করে উল্টো রাজনৈতিক ফায়দা লোটার অপতৎপরতা করেছেন। অহেতুক অবাস্তব কিছু বক্তব্য রেখেছেন।


মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রণোদনা প্যাকেজ ও আর্থিক বরাদ্দের পার্থক্য বুঝতে ব্যর্থ হয়েছেন উল্লেখ করে তিনি বলেন, প্রণোদনা প্যাকেজ হচ্ছে বাজেট বরাদ্দ বা ক্যাশ ট্রান্সফার নয়। সংকটে অর্থনীতিকে আগের গতিশীল অবস্থায় ফিরিয়ে আনতে সম্ভাব্য পিছিয়ে পড়া খাতগুলোকে গুরুত্ব দিয়ে প্রণোদনা প্যাকেজ দেয়া হয়। এই বাস্তবতাটুকু ফখরুল সম্ভবত অনুধাবন করতে ব্যর্থ হয়েছেন।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com