শিরোনাম
সরকারের প্রণোদনা ইতিবাচকভাবেই দেখছে বিএনপি
প্রকাশ : ০৫ এপ্রিল ২০২০, ১৭:২২
সরকারের প্রণোদনা ইতিবাচকভাবেই দেখছে বিএনপি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিএনপির দাবির প্রেক্ষিতে সরকার ৭২ হাজার ৭৫০ কোটি টাকার যে প্রণোদনা দিয়েছে, তাতে বিএনপি কিছুটা আশ্বস্ত হয়েছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রবিবার (৫ এপ্রিল) এক অনলাইন বিফিংয়ে বিএনপি মহাসচিব এ কথা বলেন।


ফখরুল বলেন, প্রধানমন্ত্রী যে প্রণোদনা দিয়েছে, তাতে আমরা আশ্বস্ত হয়েছি। কারণ তিনি জনগণের মতামতকে কিছুটা গুরুত্ব দিতে শুরু করেছেন। দুর্ভাগ্যজনক বিষয় হলো, আমরা যে বিষয়টি উল্লেখ করেছি। প্রধানমন্ত্রী কিন্তু সে বিষয় সম্পর্কে কোনো কথা বলেনি। বিশেষ করে দিন আনে দিন খায়, তাদের সংখ্যা দেশে অনেক বেশি। তাদের নিয়ে তেমন কিছু তিনি বলেননি। বাংলাদেশ পোশাক শিল্পে ১৫ হাজার কোটি টাকা প্রণোদনা দেয়া বিষয়ে বলেছি। কিন্তু এ বিষয়ে প্রধানমন্ত্রী সুনির্দিষ্ট কোনো বক্তব্য পাইনি।


তিনি বলেন, পরীক্ষার বিষয়ে স্বাস্থ্যখাত যে কথা বলেছে, কিন্তু এখন তো দেখা যাচ্ছে পরীক্ষা নেই, পরীক্ষা নেই অবস্থা হয়ে দাঁড়িয়েছে। মানুষ যেখানে যায়, সেখানে মানুষকে বলা হয় পরীক্ষা হবে না। ভেন্টিলেটর আরো বেশি করে আনা প্রয়োজন ছিল, কিন্তু সরকার প্রধান সে বিষয়ে কোনো সুস্পষ্ট কথা বলেনি। এই সংকট মোকাবিলায় যে বরাদ্দ দেয়া হয়েছে। তা রাজস্ব খাত থেকে আসবে সে বিষয়ে কোনো বলা হয়নি বলে অভিযোগ করেন তিনি।


এর আগে শনিবার (৪ এপ্রিল) করোনাভাইরাস পরিস্থিতিতে দেশের অর্থনীতিতে সম্ভাব্য মহাদুর্যোগমোকাবেলায় ৮৭ হাজার কোটি টাকার বিশেষ তহবিল গঠনের ‘প্যাকেজ প্রস্তাবনা’ দিয়েছিলো বিএনপি।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com