শিরোনাম
বিদ্যু‌তের দাম বৃ‌দ্ধি সাম‌য়িক সম‌য়ের জন্য:ওবায়দুল কা‌দের
প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৪৫
বিদ্যু‌তের দাম বৃ‌দ্ধি সাম‌য়িক সম‌য়ের জন্য:ওবায়দুল কা‌দের
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিদ্যু‌তের দাম সাম‌য়িক সম‌য়ের জন্য বৃ‌দ্ধি করা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর হাতিরপুলে শহীদ সেলিম দেলোয়ার দিবসে আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


কা‌দের ব‌লেন, সরকার ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেবে।উৎপাদন খরচ মিলিয়ে বিদ্যুৎ ব্যবস্থাকে আরো আধু‌নিক ও আপনাদের কাছে সহজলভ্য করার জন্য বিদ্যুতের দাম কিছুটা বাড়া‌নো হ‌চ্ছে। আপনা‌দের কা‌ছে শতভাগ বিদ্যুৎ পৌঁছানোর জন্য একটু কষ্ট হবে। তারপরও বিদ্যুতের উপর সরকারকে সাড়ে তিন হাজার কোটি টাকা ভর্তুকি দিতে হবে। এই ভর্তুকি কমানোর জন্য, বিদ্যুত উৎপাদন করার জন্য সাময়িকভাবে দাম বাড়া‌নো হ‌চ্ছে।


তিনি বলেন, গ্যাস সরবরাহ ঘাটতি হবে না। গ্যাস ও বিদ্যুৎ সরবরাহ ২৪ ঘন্টা চলবে।


অতীতে সময়ে-অসময়ে বিদ্যুতের মূল্যবৃদ্ধি করা হয়েছে মন্তব্য ক‌রে কা‌দের ব‌লেন, বিএনপি সরকারের আমলে আপনারা ‌দে‌খে‌ছেন ঘণ্টায় ঘণ্টায় লোডশেডিং হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ ছিল না। কাজেই আজকে এই বিদ্যুৎ সহজলভ্য করার জন্য সাময়িকভাবে আপনারা কষ্ট কর‌বেন।


তি‌নি ব‌লেন, বাংলাদেশের মুজিবব‌র্ষের মতো ঐতিহাসিক উৎসবে ভার‌তকে আমন্ত্রণ যদি না করা হয় সেটা হ‌বে দুঃখজনক। কারণ তারা স্বাধীনতা সংগ্রা‌মের সময় আমাদের মুক্তিযোদ্ধাদের সেদিন সাহায্য ও সহানুভূতি তারা ক‌রে‌ছিল। শরণার্থীদের আশ্রয় দি‌য়ে‌ছিল।


ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী আজকে সততার সাথে দেশ চালাচ্ছেন। শেখ হাসিনা আছেন বলে অনেক শান্তি আছে। সন্ত্রাসীরা মানুষকে যা‌তে দুর্ভোগে ফেলতে না পারে কষ্ট দিতে না পারে সেজন্য শেখ হাসিনা আজকে অভিযান শুরু করেছেন।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com